চুয়াডাঙ্গা রবিবার , ২২ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আন্দুলবাড়ীয়ায় কাঁচা রাস্তায় ভোগান্তি!

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২২, ২০২৩ ৮:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

প্রতিবেদক, আন্দুলবাড়ীয়া:
জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়া ইউনিয়নের পাঁকা গ্রামের একটি কাঁচা রাস্তা নিয়ে ভোগান্তিতে পড়েছে গ্রামবাসী। পাঁকা গ্রামের ইউপি সদস্য সানোয়ার মেম্বারের বাড়ির সামনে থেকে ৪ শ মিটার কাঁচা রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে প্রতিদিন ভোগান্তির শিকার হচ্ছেন ওই গ্রামের মানুষ। রাস্তাটি সম্পূর্ণ ভেঙেচুরে সৃষ্টি হয়েছে শত শত খানাখন্দ।
গ্রামবাসী জানান, প্রতি বছর বর্ষা মৌসুমে রাস্তাটি হাঁটু সমান পানি ও কাঁদায় সম্পূর্ণ চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। আর শুকনা মৌসুমেও কাদা ও খানাখন্দের কারণে রাস্তাটি দিয়ে চলাচল করতে গ্রামবাসীকে সারা বছরই ভোগান্তিতে পড়তে হয়। ওই গ্রামের স্বপন কুমার নামের এক ব্যক্তি বলেন, ‘এই রাস্তা দিয়ে কমিউনিটি ক্লিনিক, স্বাস্থ্য কেন্দ্র ও হাসপাতালে প্রতিদিন চলাচলকারী অসুস্থ রোগী ও প্রসূতি মায়েদের সীমাহীন দুর্ভোগের শিকার হতে হচ্ছে। বিদ্যালয়ে যাতায়াতকারী শিক্ষার্থীরাদেরও ভোগান্তিতে পড়তে হচ্ছে।’
উত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শরিফ উদ্দীন বলেন, বিদ্যালয়টি এলাকার বিভিন্ন শিক্ষানুরাগীদের উদ্যোগে স্থাপিত হলেও এখন পর্যন্ত তেমন কোনো উন্নয়নের ছোয়া লাগেনি। বর্তমানে এ বিদ্যালয়ে শতশত ছাত্র-ছাত্রী অধ্যায়নরত। বিশেষ করে বর্ষা মৌসুমে এ কাঁচা রাস্তাটি দিয়ে বিদ্যালয়ে যাতাযাত করতে শিক্ষার্থীদের বিপাকে পড়তে হয়। তিনি রাস্তাটি দ্রুত পাকা করণের দাবি জানান।
সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার ঝুমুক আলীর বলেন, ‘৫ বছরে বড় প্রকল্পের বাজেট না পাওয়ায় আমি উক্ত রাস্তাটির কাজ শুরু করতে পারিনি। আমি জনগণের দাবির সাথে একাত্মা ঘোষণা করছি এবং এ রাস্তাটি দ্রুত পাঁকাকরণের জন্য আমার পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা করব।’

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।