চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৫ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

আদেশপত্র দেওয়ার আগেই সার সরবরাহ!

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ৫, ২০২১ ৮:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

কালীগঞ্জে বাফার সার গোডাউনে অনিয়ম জেকে বসেছে
রিয়াজ মোল্ল্যা, কালীগঞ্জ:
আদেশপত্র দেওয়ার এক দিন আগেই কতিপয় দুজন ডিলারকে সার সরবরাহ করেছে ঝিনাইদহ কালীগঞ্জের বিসিআইসি বাফার গোডাউন কর্তৃপক্ষ। তবে বিষয়টি নিয়ে বাফার কর্মকর্তা শাহাজান আলী প্রথমে আদেশপত্র পেয়েই সার ডেলিভারির কথা বললেও পরে অবশ্য তাঁর ভুল স্বীকার করে মানবিকতার কথা বলেছেন। অনৈতিক লেনদেনেই তিনি এমন কাণ্ড ঘটিয়েছেন বলে অভিযোগ উঠেছে। গত রোববার বরাদ্দপত্র ছাড়াই কতিপয় দুজন ডিলারকে সার সরবরাহ করায় ডিলারদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন সার ডিলার জানান, বর্তমানে কালীগঞ্জ বিসিআইসি বাফার গোডাউনে নানা অনিয়ম জেকে বসেছে। বাফার ইনচার্জ শাহাজান আলী কোনো নিয়ম-নীতির তোয়াক্কা না করেই তাঁর ইচ্ছামত কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। ডিলাররা জানান, সার প্রদানের ক্ষেত্রে বরাদ্দপত্র না হওয়া পর্যন্ত বিসিআইসি বাফার সার গোডাউন থেকে কোনো সার প্রদানের নিয়ম নেই। অথচ গত রোববার তিনি কোনো বরাদ্দপত্র ছাড়ায় কালীগঞ্জের রাম বাবু ও সোহরাব হোসেন নামের দুই সার ডিলারকে সার ডেলিভারি দিয়েছেন। সরকারি বিসিআইসি বাফার গোডাউনে এহেন অনিয়ম কর্মকাণ্ডে অন্যান্য সার ডিলাররা প্রতিনিয়ত নাজেহাল হচ্ছেন।
বরাদ্দ আদেশ ছাড়ায় সার ডেলিভারির বিষয়টি জানতে গত সোমবার বেলা সাড়ে ১১টার দিকে মোবাইলে কথা বললে বাফার গোডাউন ইনচার্জ শাহাজান আলী জানান, রোববার আদেশপত্র পেয়েই তাঁরা সার ডেলিভারি দিয়েছেন। এরপরই আদেশপত্রের বিষয়টির সত্যতা যাচাইয়ে জানতে কালীগঞ্জ উপজেলা সার ব্যবস্থাপনা কমিটির সদস্যসচিব, উপজেলা কৃষি কর্মকর্তা সিকদার মো. মোহায়মেন আক্তার জানান, গত রোববার কোনো আদেশপত্র দেওয়া হয়নি। গত সোমবার সকালে সার ব্যবস্থাপনা কমিটির সভাপতি কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন বরাদ্দপত্রে স্বাক্ষর করেছেন। সংশ্লিষ্ট দুটি পক্ষের এমন বক্তব্যর পরিপ্রেক্ষিতে গত সোমবার দুপুর ১২টার দিকে বাফার কর্মকর্তাকে পুনরায় কল দিলে তিনি আদেশপত্রের ১ দিন আগেই সার ডেলিভারি দেওয়ার কথা স্বীকার করেন। তবে কেন এমন করলেন, এমন প্রশ্নের জবাবে বিষয়টি তিনি অনেকটা মানবিক কারণ দেখিয়ে এড়িয়ে যান। এক দিন আগে গত রোববার সার উত্তোলনকারী ডিলার রাম বাবু জানান, তিনি ডিও করে বাফার অফিসে কর্মকর্তার সাথে কথা বলেই এক ট্রাক সার গ্রহণ করেছেন।
এবিষয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন জানান, বরাদ্দ আদেশপত্র ছাড়া সার ডেলিভারি দেওয়া ঠিক হয়নি। কীভাবে সার দিলেন এ বিষয়টি তিনি কৃষি কর্মকর্তাকে খতিয়ে দেখতে বলবেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।