চুয়াডাঙ্গা বুধবার , ২৭ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

আদালতে মানহানির মামলা ॥ সত্য প্রকাশে কোন ছাড় নয়

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ২৭, ২০১৭ ১২:৫২ অপরাহ্ণ
Link Copied!

মানবতা ফাউন্ডেশনের সহায়তায় কুমারী সাজলো অন্ত:সত্ত্বা : গোমর ফাঁস শীর্ষক সংবাদ প্রকাশ
ডেস্ক রিপোর্ট: দৈনিক সময়ের সমীকরণে অর্থশালী গৃহকর্তার অর্থ লটতে ষড়যন্ত্র মিথ্যা মামলা দায়েরে প্ররোচনার অভিযোগ এ্যাড. মানি খন্দকারের বিরুদ্ধে মানবতা ফাউন্ডেশনের সহায়তায় কুমারী সাজলো অন্ত:সত্ত্বা : গোমর ফাঁস শীর্ষক সংবাদ প্রকাশিত হওয়ায় দৈনিক সময়ের সমীকরণের প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন, সম্পাদক ও প্রকাশক শরীফুজ্জামান ও বার্তা সম্পাদক হুসাইন মালিকের বিরুদ্ধে ৫০ লক্ষ টাকার মানহানীর মামলা করেছে মানবতা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক খন্দকার অহিদুল ইসলাম ওরফে মানি খন্দকার।
গতকাল মঙ্গলবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, চুয়াডাঙ্গায় দন্ডবিধির ৫০০/৫০১/৫০২/৫০৬(২) ধারায় বাদী একটি মামলা দায়ের করে গ্রেফতার পরোয়ানা জারীর আবেদন জানায়। বিজ্ঞ আদালত সমন ইস্যুসহ আগামী ১ জানুয়ারী ২০১৮ তারিখে পরবর্তী দিন ধার্য্য করেন।
বাদী তার আবেদনে জানায়, চুয়াডাঙ্গা পলাশ পাড়াস্থ মানবিক ও সামাজিক উন্নয়নমূলক স্বেচ্ছাসেবী সংস্থা মানবতা ফাউন্ডেশন। তিনি যার নির্বাহী পরিচালক। পাশাপাশি তিনি একজন আইনজীবী এবং একই সাথে বাংলাদেশ বেতার ও টেলিভিশনের একজন নিবন্ধিত গীতিকার। তিনি ও তার প্রতিষ্ঠান মানবতা ফাউন্ডেশন ২০০৬ সাল থেকে বাল্যবিবাহ রোধ, মাদকমুক্ত সমাজ নির্মাণ, সামাজিক সচেতনতা সৃষ্টি, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধসহ সকল প্রকার মানবতা নিয়ে কাজ করে আসছে। গত ২২ ডিসেম্বর ২০১৭ তারিখে দৈনিক সময়ের সমীকরণে প্রকাশিত সংবাদে তার ও প্রতিষ্ঠানের ৫০ লক্ষ টাকার মানহানী ঘটেছে।
আলোচিত সংবাদ প্রকাশের পর মানবতা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মানি খন্দকার ও তার সহকর্মী জিল্লুর রহমান ২৩ ডিসেম্বর পত্রিকা অফিসে এসে একটি প্রতিবাদ লিপি ছাপার জন্য দিয়ে যান। প্রতিবাদলিপিটি প্রতিবেদকের মন্তব্যসহ গত ২৪ডিসেম্বর প্রকাশিত হয়। সেখানে সুস্পষ্টভাবে প্রকাশিত সংবাদের সকল তথ্যের উল্লেখ আছে।
এছাড়াও দৈনিক সময়ের সমীকরণে আলোচিত সংবাদটি প্রকাশের পর মানবতা ফাউন্ডেশন পরিচালিত আরও কয়েকটি মামলা সম্পর্কিত চাঞ্চ্যকর তথ্য সরবরাহ করে ভূক্তভোগীরা। যেগুলোর তথ্য ও সত্যতা যাচাই এখন অনুসন্ধান পর্যায়ে রয়েছে।
এদিকে, সময়ের সমীকরণ সম্পাদক মন্ডলী এব্যাপারে এক প্রতিক্রিয়ায় বলেছেন, প্রকাশিত সংবাদে প্রকৃত স্বরুপ জনসম্মুখে উম্মোচিত হয়ে পড়ায় ভীত সন্ত্রস্ত হয়ে মিথ্যা মামলা দায়ের করেছে মানবতা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক। কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের মানহানি আমদের উদ্দেশ্য নয়। সংবাদ বা প্রতিবেদনের প্রয়োজনীয় অনুসন্ধানে বেরিয়ে আসা কোন তথ্যের বা নির্মম সত্য প্রকাশে কারও মানহানি ঘটলে কিংবা পত্রিকা স্বরূপ উন্মোচিত হলে পত্রিকা কর্তৃপক্ষের কিছুই করার নেই। আমরা উপযুক্ত তথ্য প্রমান ও সংশ্লিষ্টদের বক্তব্যের ভিত্তিতেই প্রতিবেদনটি প্রস্তুত ও প্রকাশ করেছি। শুধু এই ঘটনায় নয়, যেকোন সত্য প্রকাশে দৈনিক সময়ের সমীকরণ তার অঙ্গীকারে থাকবে অবিচল এবং কোন ছাড় নয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।