চুয়াডাঙ্গা রবিবার , ৪ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

আজ প্রতীক বরাদ্দ, শুরু হবে প্রচার-প্রচারণা

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ৪, ২০২০ ৯:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গার গড়াইটুপি ইউপি নির্বাচনে ৬ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার
আফজালুলক হক/আকিমুল ইসলাম:
আসন্ন চুয়াডাঙ্গা সদর উপজেলার গড়াইটুপি ইউপি নির্বাচনে ছয়জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। গতকাল শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ছিল প্রত্যাহারের শেষ সময়। এই সময়ের মধ্যে আনুষ্ঠানিকভাবে ৫টি ওয়ার্ডের সাধারণ সদস্য পদের মোট ছয়জন প্রার্থী নিজেদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। সদর উপজেলার নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা মো. কামরুল হাসান বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, ‘মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে বৈধ ৫৫জন প্রার্থীর মধ্যে ৬ জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন। তবে চেয়ারম্যান প্রার্থীরা কেউ মনোনয়ন প্রত্যাহার করেননি।’ তিনি আরও বলেন, ‘আগামীকাল রোববার (আজ) রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে।’
মনোনয়নপত্র প্রত্যাহার করা ছয়জন প্রার্থীরা হলেন- গড়াইটুপি ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাধারণ সদস্য লিটন আলী ও নুরুল ইসলাম, ৬নং ওয়ার্ডের সেলিম হোসেন, ৭নং ওয়ার্ডের খাকচার আলী, ৮নং ওয়ার্ডের শফিকুল ইসলাম এবং ৯ নং ওয়ার্ডের মাসুদ রানা।
রিটার্নিং কর্মকর্তারা জানান, ‘রোববার গড়াইটুপি ইউপি নির্বাচনে চূড়ান্ত ৪৯জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। প্রতীক বরাদ্দের দিন থেকেই প্রার্থীরা প্রচার-প্রচারণা চালাতে পারবেন। প্রার্থীরা সবমিলিয়ে ১৪দিন প্রচারের সুযোগ পাচ্ছেন। নির্বাচনের ৪৮ ঘন্টা আগে সকল ধরণের প্রচার-প্রচারণা বন্ধ করতে হবে। আচরণ বিধিমালা মেনে প্রচার চালাতে ইতিমধ্যে প্রার্থীদের অনুরোধ জানানো হয়েছে। এছাড়া আচরণ বিধিমালা প্রতিপালন দেখভালে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মাঠে থাকবেন।’
এর আগে গত ২৩ সেপ্টম্বর রিটার্নিং কর্মকর্তার কাছে সদর উপজেলার গড়াইটুপি ইউপি নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন। এরপর ২৬ সেপ্টম্বর ৫৬জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৫৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। তবে অত্র ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল ওয়াহেদের মনোনয়ন বাতিল হয়। পরে তিনি আপিল করলেও নামঞ্জুর হয়। সর্বশেষ এ ইউনিয়নে চেয়ারম্যান ও সাধারণ সদস্য পদে মোট ৪৯জন প্রার্থী প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবেন।
চুয়াডাঙ্গা সদর উপজেলার নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চূড়ান্ত প্রার্থীরা হলেন- চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত শফিকুর রহমান রাজু (নৌকা), বিএনপি মনোনীত আকতার হোসেন (ধানের শীষ), রেজাউল করিম (স্বতন্ত্র), আব্দুল মতিন (স্বতন্ত্র)।
সংরক্ষিত নারী সদস্য পদে ১নং ওয়ার্ডে উম্মে হাসিনা, রওশন আরা বেগম ও নাসিমা খাতুন, ২নং ওয়ার্ডে তাসলিমা খাতুন ও মৌসুমী বেগম এবং ৩নং ওয়ার্ডে শাহিনুর বেগম ও তাছলিমা খাতুন।
সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে পিন্টু মিয়া, মোক্তার হোসেন, সাঈদ খোকন, স্বপন আলী ও আসাদুল হক, ২নং ওয়ার্ডে রবিউল ইসলাম, আব্দুল হক ও ইছানুল হক, ৩নং ওয়ার্ডে হাফিজুর রহমান, ছানোয়ার হোসেন ও মোমিন, ৪নং ওয়ার্ডে আক্কাছ আলী, শাহাজুল হক, আব্দুস সাত্তার শেখ ও নিতাই চন্দ্র পাল, ৫নং ওয়ার্ডে মহিদুল ইসলাম, জহিরুল ইসলাম, আসাদুল হক, ফারুক হোসেন ও মোফাজ্জেল হোসেন, ৬নং ওয়ার্ডে আব্দুল হালিম, নজরুল ইসলাম, আসাদুল হক, জিল্লুর রহমান, ৭নং ওয়ার্ডে মতিয়ার রহমান, আলমগীর হোসেন, হাসেম আলী, আলামিন হোসেন ও মহিউদ্দিন, ৮নং ওয়ার্ডে মো. ইসরাফিল, রাশিদুল ইসলাম, আব্দুল করিম, মোক্তার হোসেন, মো. আসাদুল্লাহ, জাকির হোসেন এবং ৯নং ওয়ার্ডে ফারুক মিয়া, আব্দুল কাদের (আলী কদর) ও শাহ আলম।
প্রসঙ্গত, আগামী ২০ অক্টোবর গড়াইটুপি ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে

Girl in a jacket

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।