চুয়াডাঙ্গা শনিবার , ৪ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

আজ থেকে আবার সিনোফার্মার টিকাদান শুরু

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ৪, ২০২১ ৮:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গায় এলো আরও ৭০ হাজার ডোজ সিনোফার্মার টিকা
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় আরও ৭০ হাজার ডোজ সিনোফার্মার টিকা এসে পৌঁছেছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৯টায় টিকা বহনকারী গাড়ি সিভিল সার্জন অফিসে এসে পৌঁছায়। এসময় জেলা স্বাস্থ্য বিভাগ উক্ত ৭০ হাজার টিকা বুঝে নেন। আজ শনিবার থেকে সাধারণ মানুষের মধ্যে এই টিকা প্রদান কার্যক্রম শুরু হবে।
জানা যায়, গত ১৩ আগস্ট শুক্রবার সকাল সাড়ে ৮টায় গাজীপুরের টঙ্গীর বেক্সিমকো ফার্মাসিউটিক্যাল কোম্পানির প্রতিনিধির মাধ্যমে করোনার টিকাবাহী একটি গাড়িযোগে ২৭ হাজার ৬ শ ডোজ সিনোফার্মার টিকা পৌঁছালে জেলা স্বাস্থ্য বিভাগ তা বুঝে নেয়। এরপর ১৪ আগস্ট শনিবার থেকে আবার সিনোফার্মের টিকা প্রদান কার্যক্রম শুরু হয়। গত (২৮ আগস্ট) শনিবার উক্ত টিকার সমস্ত ডোজ প্রদান করা শেষ হয়েছে। গতকাল আবার ৭০ হাজার ডোজ সিনোফার্মার টিকা স্বাস্থ্য বিভাগের নিকট এসে পৌঁছানোয় আজ থেকে আবার সিসোফার্মার টিকা প্রদান কার্যক্রম চলমান থাকবে।
এদিকে, গত ৭ ফেব্রুয়ারি জেলার চার উপজেলায় বিভিন্ন টিকাদান কেন্দ্রে একযোগে করোনার টিকাদান কার্যক্রম শুরু হয়। ৭ ফেব্রুয়ারি থেকে ২৪ এপ্রিল পর্যন্ত জেলায় অ্যাস্ট্রাজেনেকা টিকার প্রথম ডোজ নিয়েছেন ৫৭ হাজার ৮৭১ জন। ৮ এপ্রিল থেকে শুরু হয় জেলায় করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রম। ৮ এপ্রিল থেকে ২০ মে পর্যন্ত জেলায় অ্যাস্ট্রোজেনেকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৩১ হাজার ১০৪ জন। সেসময় টিকার মজুদ শেষ হয়ে যাওয়ায় টিকার দ্বিতীয় ডোজ নিতে বাদ পড়েন ২৬ হাজার ৭৬৭ জন। দীর্ঘ প্রতিক্ষার পর আগস্ট মাসের ৬ তারিখে জেলা সিভিল সার্জন অফিসে ২৮ হাজার ডোজ অ্যাস্ট্রাজেনেকার টিকা এসে পৌঁছায়। পরদিন শনিবার থেকেই বাদ পড়া ২৬ হাজার ৭৬৭ মানুষের মধ্যে এই টিকা প্রদান কার্যক্রম শুরু করা হয়।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান বলেন, ‘শুক্রবার দুপুরে টিকাবাহী গাড়িটি সিভিল সার্জন অফিসে এসে পৌঁছায়। এবার আমরা সিনোফার্মার ১৪ হাজার ভায়েল বা ৭০ হাজার ডোজ টিকা পেয়েছি। কোনো জটিলতা না দেখা দিলে আগামীকাল (আজ) থেকে উক্ত টিকা প্রদান কার্যক্রম শুরু করা হবে।’

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।