চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৬ সেপ্টেম্বর ২০১৬

আজ আমার জীবনের শেষ দিন ফেসবুকে পোস্ট দিয়ে দশম শ্রেণীর ছাত্রের আত্মহত্যা

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ৬, ২০১৬ ১:১৩ অপরাহ্ণ
Link Copied!

bdfy8নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ডের নীলারমোড় এলাকার বাসিন্দা চুয়াডাঙ্গা আদালতের আইনজীবী সহকারী ফজলুর রহমানের দ্বিতীয় পুত্র চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র জাহিদ হাসান মামুন (১৬) বাবা-মায়ের উপর অভিমানে আত্মহত্যা করেছে বলে এলাকাবাসী সূত্রে জানা গেছে।
নিহত মামুনের পরিবার সূত্রে জানা যায় , মামুন  চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের বাণিজ্য বিভাগের ১০ম শ্রেণীর ছাত্র ও ২০১৭ সালের  এসএসসি পরিক্ষার্থী ছিল। আসন্ন এসএসসি পরীক্ষায় ভালো ফলাফলের জন্য বাবা-মা প্রায়শই তাকে ভাল করে পড়াশুনা করতে উপদেশ দিতেন, যেমনটি অভিভাবকেরা সচরাচর তার সন্তানকে দিয়ে থাকেন। গতকাল মামুনের বাব-মা’র কাছে তার পরীক্ষা প্রস্তুতির পড়া সন্তোষজনক মনে না হওয়ায় বাড়িতে বকাবকি করা হলে গতকালই দিবাগত আনুমানিক রাত ৩ টার দিকে বাবা-মায়ের উপর অভিমানে সে আত্মহত্যা করে।
চুয়াডাঙ্গা সদর থানা সূত্রে জানা যায়, কোনো রকম কড়া ভাষায় বকাবকি নয় গতকাল রাতে শুধুমাত্র ভালো ভাবে ঠিকমত পড়ার কথা বলেছে মামুনের বাবা।  তারপর রাতের খাওয়া শেষ করে সবাই ঘুমাতে গেলে গভীর রাতে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে মামুন। সকাল গড়িয়ে বেলা হলেও ঘুম থেকে না উঠায় পড়তে যাওয়ার জন্য ডাকাডাকি পরেও  কোন সাড়া শব্দ না পেয়ে জানালা দিয়ে তাকে ডাকতে গেলে তার ঝুলন্ত লাশ দেখতে পাওয়া যায়। সাথে সাথেই দরজা ভেঙ্গে লাশ নামানো হয়। তার ফেসবুক আইডিতে ১২ ঘন্টা আগের তিনটি পোস্টের লেখা পাওয়া যায় “আজ আমার জীবনের শেষ দিন” আজ কেন এত তোমার কথা মনে পড়ছে””সবাই ভালো থেকো, সুখে থেকো, বিদায় বন্ধুরা”। মামুনের ফেসবুকের পোস্ট দেখে প্রেমকাহিনী মনে হলেও, লোক মুখে প্রেমের কাহিনীর জন্য আত্মহত্যা করেছে শোনা গেলেও তার কোনই সত্যতা পাওয়া যায়নি। ছেলের এই অকালমৃত্যুতে মা-বাবা ভেঙ্গে পড়েছেন। স্কুলের শিক্ষক ও সহপাঠীরা সবাই শোকাহত। মামুনের অকালমৃত্যুতে এলাকায়  নেমে এসেছে শোকের ছায়া ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।