চুয়াডাঙ্গা শনিবার , ৩ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

আজারবাইজানের তীব্র আক্রমণে পালাচ্ছে আর্মেনিয়ান সেনারা

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ৩, ২০২০ ৯:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

বিশ্ব ডেস্ক:
আর্মেনিয়া ও আজারবাইজান পরস্পরের বিরুদ্ধে যুদ্ধ আরো জোরদার করেছে। এরই মধ্যে বহু আর্মেনিয় সেনা শুধু নিজের জীবন নিয়ে পালানোর সুযোগ পেয়েছে। আর অনেকেই আজারবাইজানের সেনাবাহিনীর হাতে নিহত হয়েছেন। গতকাল শুক্রবার আজারবাইজানের সেনাবাহিনী বিপুল সংখ্যক আর্মেনিয় অস্ত্র, গোলাবারুদ ও যুদ্ধে ব্যবহৃত যানবাহন জব্দ করেছে। দখলকৃত কারাবাখ অঞ্চল থেকে এসব যুদ্ধাস্ত্র রেখেই পালাতে হয়েছে আর্মেনিয় সেনাদের।
সীমান্তে তুর্কি সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি’র সাংবাদিকরা উদ্ধার করা এসব অস্ত্র, গোলাবারুদ ও যানবাহনের তথ্য নিশ্চিত করেছেন। আটক করা যানবাহনের মধ্যে রয়েছে রাশিয়ার নির্মিত ২০১৯ মডেলের উরাল ট্রাক। এগুলোর বেশ কয়েকটি এখনো ব্যবহার উপযোগী, আর কয়েকটির আক্রমণের চিহ্ন রয়েছে। মেশিনগান, গ্রেনেড, রকেট লঞ্চার এবং বিভিন্ন আগ্নেয়াস্ত্রের বেশিরভাই রাশিয়ার তৈরি। এসময় আজারবাইজানের সেনাবাহিনী বেশ কিছু আর্মেনিয়ান সেনাবাহিনীর ডকুমেন্ট উদ্ধার করে। এদিকে আরো ৫৪ জন সেনা নিহতের খবর জানালো আর্মেনিয়া। এ নিয়ে ১৫৮ জন সেনা সদস্য নিহতের কথা স্বীকার করলো দেশটি। তবে এখন পর্যন্ত আজারবাইজানের পক্ষ থেকে সেনাসদস্যদের নিহতের কোনো খবর প্রকাশ করা হয়নি। তবে তাদের ১৯ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে বলে জানানো হয়। ইয়েনি শাফাক

Girl in a jacket

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।