চুয়াডাঙ্গা বুধবার , ২ আগস্ট ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

আগামী ৫ আগষ্ট জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদহে অবহিতকরণ ও পরিকল্পনা সভা

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ২, ২০১৭ ৪:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

jibonnagar news pic 2সমীকরণ ডেস্ক: চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদহের বিভিন্ন স্থানে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করতে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। আগামী ৫ আগস্ট শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
জীবননগর অফিস জানিয়েছে, জীবননগরে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করতে অবহতিকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় জীবননগর পৌরসভার আয়োজনে পৌর মেয়র জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জীবননগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রফিকুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন জীবননগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমআর বাবু, পৌর সচিব জায়েদ হোসেন, উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্্েরর এমটিইপিআই জুলফিক্কার রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা দলিল উদ্দিন দলূ, প্যানেল মেয়র সাইদুর রহমান, সোয়েব আহম্মেদ অঞ্জন, কাউন্সিলর সাংবাদিক আতিয়ার রহমান, আবুল কাশেম, আপিল উদ্দিন, আত্তাব হোসেন, খন্দকার আলী আজম, মহিলা কাউন্সিলার রিজিয়া খাতুন, পরিছন বেগম, শিক্ষক যাদব কুমার প্রমানিক, পৌর ইন্সেপেক্টর জামাল উদ্দিন, সাংবাদিক মিঠুন মাহমুদ, ফুরকান হোসেনসহ পৌরসভার সকল কর্মকর্তা কর্মচারীগন উপস্থিত ছিলেন। উল্লেখ্য, এ বছরে জীবননগর পৌর সভায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে মোট ৩০টি কেন্দ্রে এর মধ্যে স্থায়ী ক্যাম্প ১টি অস্থায়ী ২৪টি এবং ভ্রাম্যমান ৫টি। এবছরে  ৬ থেকে ১১মাস শিশু ৩৮৫ জন এবং ১২ থেকে ৫৯ মাসের শিশু ৩ হাজার ১৬৭ জনকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। উক্ত অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন পৌর হিসাব রক্ষক আবুল কালাম আযাদ।
মেহেরপুর অফিস জানিয়েছে, আগামী ৫ আগষ্ট জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করার লক্ষে মেহেরপুর পৌরসভা পর্যায়ে এ্যাডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে পৌরসভার কালাচাঁদপুর মেমোরিয়ান হলে পৌর মেয়র মাহফুজুর রহমান রিটনের সভাপতিত্বে ওই সভা অনুষ্ঠিত হয়। সভায় কক্তব্য রাখেন সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অলোক কুমার দাস, পৌর সচিব তৌফিকুল ইসলাম, প্যানেল মেয়র শাহীনুর রহমান রিটন, কাউন্সিলর সোহেল রানা ডলার, নুরুল আশরাফ রাজিব, সৈয়দ মঞ্জরুল কবীর রিপন, মীর জাহাঙ্গীর, জেলা ইমাম সমিতির সভাপতি আনছার উদ্দিন বেলালী, পৌর ইমাম সমিতির সভাপতি হাফেজ মাওঃ রোকনুজ্জামান প্রমুখ।
মুজিবনগর অফিস জানিয়েছে, আগামি ৫ই আগষ্ট জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেন সফল করতে এ্যাডভোকেসি সভা করেছে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে অনুষ্ঠিত এ্যাডভোকেসি সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ারুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন মুজিবনগর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন মুজিবনগর থানা ইনচার্জ (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম। বক্তব্য রাখেন ডা. সাইফুর রহমান, উপজেলা আনছার ভিডিপি অফিসার (ভারপ্রাপ্ত) ফেরদোসী আরা, এনজিও কর্মী ইউনুস আলী প্রমুখ। স্বাস্থ্যকর্মী, এনজিও কর্মী, শিক্ষক, সরকারী কর্মকর্তা ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অনুষ্ঠানে অংশ গ্রহণ করে যার যার অবস্থান থেকে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
ঝিনাইদহ অফিস জানিয়েছে, ঝিনাইদহে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে সিভিল সার্জনের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। সিভিল সার্জন ডা. রাশেদা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জাকির হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, সাধারণ সম্পাদক শেখ সেলিম, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. প্রসেনজিৎ বিশ্বাস পার্থ, ডা. আরিফ আহম্মেদ। অনুষ্ঠানে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। কর্মশালায় বক্তারা ভিটামিন-এ এর বিভিন্ন উপকারি দিক তুলে ধরেন। পাশাপাশি জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন সফল করতে সকলের সহযোগীতা কামনা করেন। আগামী ৫ আগস্ট ঝিনাইদহ জেলায় ৬ থেকে ১১ মাস বয়সের ৩০ হাজার ৫ শ’ জন এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সের ২ লাখ ৪৪ হাজার ৫ শ’ শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে বলে কর্মশালা থেকে জানানো হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।