চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৭ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আগামী ১৯ জুন সারা দেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু : চুয়াডাঙ্গায় প্রস্তুতি সভা

জেলায় এবার এসএসসি ও সমমানের পরীক্ষার্থী ১৪ হাজার ৯৭ জন
সমীকরণ প্রতিবেদনঃ
জুন ৭, ২০২২ ১০:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: আগামী ১৯ জুন সারা দেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে। চুয়াডাঙ্গা জেলায় এসএসসি পরীক্ষার কেন্দ্র একটি বেড়ে ১৮টি করা হয়েছে। এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা এবার ১১ হাজার ২১৩ জন, দাখিল পরীক্ষার্থী ১ হাজার ২১ জন ও এসএসসি ভোকেশনাল পরীক্ষার্থী ১ হাজার ৮৬৩ জন। গতকাল সোমবার বিকেলে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় এ পরিসংখ্যান তুলে ধরা হয়।

প্রস্তুতি সভার সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান জেলার সকল পরীক্ষার্থীর সাফল্য কামনা করে বলেছেন, পরীক্ষাসমূহ শুরু থেকে সম্পন্ন না হওয়া পর্যন্ত জেলার সকল কেন্দ্রের সকল সচিবসহ সংশ্লিষ্টদের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। আজকের শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ। এদের শিক্ষাগ্রহণে আন্তরিক করতে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরীক্ষা দেওয়ার সুযোগ নিশ্চিত করতে হবে। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা সংশ্লিষ্ট ছাড়া অনাকাক্সিক্ষত কোনো ব্যক্তি প্রবেশ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। প্রতিটি কেন্দ্রের নির্দিষ্ট সীমানা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হবে। সকল ফটোকপি দোকান বন্ধ রাখতে হবে। পরীক্ষা কেন্দ্রে নির্দেশনা মোতাবেক নির্ধারিত সময়ের মধ্যে প্রবেশপত্র কলম পেন্সিল নিয়ে পরীক্ষার্থীরা নিজ নিজ কেন্দ্রে প্রবেশ করবে। কোনো প্রকার মোবাইল বা এ ধরণের ডিভাইস সাথে রাখা যাবে না। পরীক্ষা শুরুর একদিন আগেই নিশ্চিত করতে হবে কেন্দ্রের প্রতিটি বেঞ্চ, আলো এবং বৈদ্যুতিন পাখা নিশ্চিত করতে হবে। পরীক্ষা চলাকালীন সময়ে যাতে নিরবচ্ছিন্ন বিদ্যুত সরবরাহ থাকে, তাও সংশ্লিষ্ট বিভাগ আন্তরিকভাবে চেষ্টা চালাবেন।

সভায় চুয়াডাঙ্গা জেলার প্রায় সকল মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা ও ভোকেশনালের প্রধানগণ উপস্থিত ছিলেন। সভা উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটিসি)। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, জেলার ৪ উপজেলার উপজেলা নির্বাহী অফিসারগণ। চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি সরদার আল আমিন, প্রথম আলো প্রতনিধি শাহ আলম সনিসহ অনেকেই অভিমত ব্যক্ত করেন। জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম সকল কেন্দ্রের সচিবকে যথাসময়ে প্রশ্নপত্র গ্রহণ, নির্ধারিত কোর্ডের প্রশ্নপত্রে পরীক্ষাগ্রহণ শেষে উত্তরপত্র যথাযথভাবে নিরাপত্তার মাধ্যমে সংশ্লিষ্ট দপ্তরে নির্দেশিত মোতাবেক প্রেরণ করতে হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।