চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৫ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আগামী ১২ জুলাই পর্যন্ত গভর্নর ছাড়া চলবে বাংলাদেশ ব্যাংক

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ৫, ২০২২ ১১:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে ছয় বছরেরও বেশি সময় দায়িত্ব পালনের পর গত রোববার থেকে অবসরে যান ফজলে কবির। তার উত্তরসূরি আবদুর রউফ তালুকদার আগামী ১২ জুলাই কেন্দ্রীয় ব্যাংকের শীর্ষ পদে যোগ দেবেন। তিনি সরকারি চাকরির নিয়ম অনুযায়ী অর্থসচিব হিসেবে দ্রুত অবসর নেন। ফলে এই অন্তর্বতী সময়ের জন্য কেন্দ্রীয় ব্যাংক গভর্নরবিহীন থাকে। অর্থ মন্ত্রণালয় একটি অফিস আদেশে ডেপুটি গভর্নরদের তাদের নিজ নিজ বিভাগের কর্তৃপক্ষের প্রধান হিসাবে দেখাশোনা করার নির্দেশ দিয়েছে।
বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোঃ সিরাজুল ইসলাম বলেন, গভর্নরের অনুপস্থিতিতে ডেপুটি গভর্নররা নিজ নিজ ক্ষেত্রে দায়িত্ব পালন করবেন। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের (এফআইডি) উপ-সচিব জিহাদ উদ্দিন রোববার এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করে বাংলাদেশ ব্যাংককে পাঠান। আদেশে বলা হয়েছে, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নররা ৪ জুলাই (সোমবার) থেকে নতুন গভর্নর যোগদান না করা পর্যন্ত দৈনিক কার্যক্রম চালিয়ে যাওয়ার স্বার্থে নিজ নিজ ক্ষেত্রে তাদের দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করবেন। ডেপুটি গভর্নর-১ আহমেদ জামাল গভর্নরের দৈনিক নোটিশ/ফাইলগুলো দেখবেন এবং অন্তর্র্বতীকালীন সময়ে সংশ্লিষ্ট বিভাগে পাঠাবেন। সূত্র : ইউএনবি

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।