চুয়াডাঙ্গা রবিবার , ২২ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আগামী নির্বাচন হবে সুষ্ঠু ও নিরপেক্ষ : ইসি

সমীকরণ প্রতিবেদনঃ
মে ২২, ২০২২ ৯:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক। বর্তমান কমিশনে আমরা যারা আছি সকলে জনগণের অধিকার জনগণকে প্রয়োগ করতে দিব। যত ধরনের বাধা বিপত্তি আসুক না কেন আমরা তা প্রতিহত করব। যদি প্রতিহত করতে না পারি তা হলে বসে থাকব না চলে যাব। শনিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ২০২২ উপলক্ষে এক মতবিনিময় সভায় নির্বাচন কমিশনার মোঃ আনিছুর রহমান এ কথা বলেন।

ইভিএম প্রসঙ্গে নির্বাচন কমিশনার বলেন, ইভিএম নিয়ে অনেকে অনেক কথা বলে, এজন্য আমরা আগামীতে দেশে নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলকে নিয়ে বসব। এখানে উপজেলা, জেলা, আঞ্চলিক নির্বাচন অফিসাররা আছেন আপনারা অফিসে ইভিএম রাখবেন যাতে করে মানুষ সেটা দেখতে পারে কিভাবে ভোট প্রয়োগ করতে হয়। অনেকে বলে এক জায়গায় ভোট দিলে অন্য জায়গায় চলে যায়। এ ধরনের ভ্রান্ত ধারণা মানুষের মধ্য হতে দূর করতে হবে। আমাদের ইভিএম মেশিনের মতো সেরা মেশিন পৃথিবীর কোথাও নেই। রাজনৈতিক প্রতিটি দলে আইটি বিশেষজ্ঞ আছে তাদেরও আমরা আমাদের মেশিন দেখাব। তাদের হাতে ছেড়ে দিব, দেখান কোথায় ভুল আছে? সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, নির্বাচন বা কমিশন সম্পর্কে আপনারা সত্যটা লিখবেন। এতে কেউ বাধা দিবে না।

মতবিনিময় সভায় নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান আরও বলেন, জাতীয় পরিচয়পত্র ছাড়া কোন কাজ করা যাবে না। যেমন ব্যাংকে হিসাব খোলা, জমি দলিল, মোবাইলের সিম ক্রয়, পাসপোর্টসহ অনেক কাজে বাধ্যতামূলক জাতীয় পরিচয়পত্র লাগে। এজন্য ভোটার তালিকা হালনাগাদকে গুরুত্ব দিতে হবে। যারা ভোটার তালিকা হালনাগাদের তথ্য কম্পিউটারে এন্ট্রি দিবেন তারা খুব সতর্কতার সঙ্গে মানুষের নাম ঠিকানা লিখবেন। যাতে কোন ভুল তথ্য না আসে। আগামী ১৫ জুন মাদারীপুরের কিছু ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন হবে সুষ্ঠু, নিরপেক্ষ। কোন ধরনের জোর বা প্রভাব খাটানো যাবে না। মাদারীপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ঝোটন চন্দের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোস্তফা ফারুক, অতিরিক্ত পুলিশ সুপার চাই লাউ মারমা প্রমুখ। ‘সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে কাজ করছে ইসি ॥ নিজস্ব সংবাদদাতা, শাহজাদপুর, সিরাজগঞ্জ থেকে জানান, নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেছেন, নির্বাচনে ভোটারদের না আসার প্রবণতা রয়েছে, তাই আস্থার সঙ্কট ফিরিয়ে আনতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে নির্বাচন কমিশন, আমরা আস্থা অর্জন করতে আশাবাদী। শনিবার সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোরজনা এম এন উচ্চ বিদ্যালয়ে স্মার্টকার্ড বিতরণ পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।