চুয়াডাঙ্গা শনিবার , ১০ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আইসিসি’র শাস্তি পেল আসিফ ও ফরিদ

সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ১০, ২০২২ ৯:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

খেলাধুলা প্রতিবেদন: এশিয়া কাপের হাই বোল্টেজ ম্যাচে বুধবার আফগানিস্তানের বিপক্ষে শেষ ওভারের রোমাঞ্চকর লড়াইয়ে ১ উইকেটে জিতে ফাইনালে জায়গা নেয় পাকিস্তান। ম্যাচের শেষ সময় প্রতি মুহূর্ত ছিলো উত্তেজনায় ভরপুর। তবে আসিফ আলী ও ফরিদ আহমেদের মধ্যে যে উত্তেজনা ছড়ায় সেটি ছিল বেশ দৃষ্টিকটু। তাই এই দুই খেলোয়াড়কে শাস্তি প্রদান করেছে আইসিসি।

আইসিসি’র আইন অনুযায়ী শৃঙ্খলা ভঙ্গের লেভেল ওয়ান ভঙ্গ হওয়ায় পাকিস্তানের আসিফ ও আফগানিস্তানের ফরিদের ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। এ বিষয়ে গতকাল বৃহস্পতিবার আইসিসি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার রাতের ঘটনায় আসিফ আলী ও ফরিদ আহমেদকে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। জরিমানার সঙ্গে দুজনে একটি করে ডিমেরিট পয়েন্টও পাচ্ছেন। তবে ম্যাচ শেষে দুই অভিযুক্ত ক্রিকেটার নিজেদের অপরাধ ও শাস্তি মেনে নেয়ায় প্রয়োজন হয়নি আনুষ্ঠানিক।

শারজায় আফগানদের বাঁচা মরার ম্যাচটা তখন পেন্ডুলামের মতো দুলছিলো। ১৩০ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে তার আগেই স্বীকৃত ব্যাটারদের হারিয়ে দিশেহারা পাকিস্তান। ছিলেন কেবল আসিফ আলী। তবে ম্যাচের ১৯তম ওভারের পঞ্চম বলে আসিফকে আউট করে কি যেন একটা বলেন ফরিদ। যা শুনে আসিফ ঘুরে দাঁড়িয়ে ব্যাট দিয়ে মারার ভঙ্গি করেন। অনেকটা হাতাহাতির পর্যায়ে চলে যায় দুজন। এসময় অন্য খেলোয়াড় ও আম্পায়াররা পরিস্থিতি শান্ত করেন। শেষ পর্যন্ত উত্তেজনার এই ম্যাচটা পাকিস্তান জিতে নেয় নাসিম শাহ’র দুই ছক্কায়।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।