চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মিরাজ

নিউজ রুমঃ
জানুয়ারি ২৪, ২০২৩ ৫:৪১ অপরাহ্ণ
Link Copied!

খেলাধুলা প্রতিবেদন:
২০২২ সালে ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সে মাঠ মাতিয়েছেন। যার পুরস্কারস্বরূপ আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে জায়গা পেয়েছেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলের অধিনায়ক নির্বাচিত করা হয়েছে বাবর আজমকে। দলে তিনিই একমাত্র পাকিস্তানি। ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজেরও দুজন করে ক্রিকেটারকে সেই দলে রাখা হয়েছে। জিম্বাবুয়ের একমাত্র ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন সিকান্দার রাজা।

সিকান্দার রাজা অবশ্য এবার আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলেও আছেন। এবার তিনিই একমাত্র খেলোয়াড়, যিনি সাদা বলের দুই ফরম্যাটের বর্ষসেরা দলে আছেন। বাকি যে ১০ জন ওয়ানডের বর্ষসেরা দলে আছেন, তারা টি-টোয়েন্টি দলে ঠাঁই পাননি।

গত বছর ১৫টি ওয়ানডে ম্যাচ খেলে ২৮.২০ গড়ে ২৪ উইকেট নিয়েছেন মিরাজ। একটি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরিসহ ৬৬ গড়ে করেছেন ৩৩০ রানও। ব্যাটে-বলে দুর্দান্ত একটি বছর কাটানোর স্বীকৃতিই পেলেন মিরাজ।

বর্ষসেরা ওয়ানডে দল:
বাবর আজম (অধিনায়ক), ট্রাভিস হেড, শাই হোপ, শ্রেয়াস আইয়ার, টম ল্যাথাম (উইকেটরক্ষক), সিকান্দার রাজা, মেহেদি হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, ট্রেন্ট বোল্ট ও অ্যাডাম জাম্পা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।