চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৬ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

অ্যাডভোকেট আলমগীর হোসেনের মৃত্যু, বিভিন্ন মহলের শোক

সমীকরণ প্রতিবেদন
জুলাই ৬, ২০২১ ১০:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

নিজস্ব প্রতিবেদক:
করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আলমগীর হোসেন। গতকাল সোমবার দুপুর পৌনে ৪টার দিকে রাজধানী ঢাকার স্কয়ার হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। প্রয়াত আলমগীর হোসেন জেলা জজ আদালতের সাবেক পাবলিক প্রসিকিউটর (পিপি), স্থানীয় সামাজিক সংগঠন জেলা লোকমোর্চা, নিরাপদ সড়ক চাই এবং কালের কণ্ঠ শুভসংঘ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও তিন ছেলে-মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী ও শুভাকাঙ্খী রেখে গেছেন। আজ সকাল ১০টায় তাঁর দাফন সম্পন্ন করা হবে বলে জানা গেছে।
জানা যায়, অ্যাড. আলমগীর হোসেনের গত ১৩ জুন করোনা শনাক্ত হলে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। তাঁর অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে গত ২১ জুন ঢাকার স্কয়ার হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার বেলা পৌনে ৪টার দিকে মারা যান জেলার এ সুপরিচিত মুখ। চুয়াডাঙ্গার একজন প্রকৃত সমাজ সেবকের এমন বিদায় সকল মহলকে করেছে শোকাহত। অ্যাড. আলমগীর হোসেন জেলা আইনজীবী সমিতিতে দুইবার সাধারণ সম্পাদক ও দুইবার সভাপতি নির্বাচিত হন। সবশেষ ২০২১ সেশনে সভাপতি হিসেবে নির্বাচিত হন তিনি।
অ্যাড. আলমগীর হোসেনের মৃত্যুতে তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর, জেলা জজ আদালতের বিচারক জিয়া হায়দার, চীফ জুডিশিয়াল আদালতের বিচারক মিজানুর রহমান, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড, তালিম হোসেন, বারের জ্যেষ্ঠ সদস্য মসলেম উদ্দীন, সেলিম উদ্দীন খাঁন, এসএম রাফিউর রহমান, শাহজাহান মুকুল, হেদায়েত হোসেন আসলাম ও শহিদুল ইসলামসহ তাঁর আইনজীবী সহকর্মীরা। এবং মোবাইল ফোনের মাধ্যমে শোক প্রকাশ করেছেন নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এছাড়াও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ওবায়দুর রহমান চৌধুরী জিপু, জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার, চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি সরদার আলামিন, সাধারণ সম্পাদক রাজিব হাসান কচি, দৈনিক সময়ের সমীকরণ-এর প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন, বার্তা সম্পাদক হুসাইন মালিকসহ বিভিন্নপর্যায়ের রাজনৈতিক ব্যক্তিবর্গের সাথে লোকমোর্চা ও অরিন্দম সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।
চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. তালিম হোসেন বলেন, করোনা আক্রান্ত হলে তিনি ধীরে ধীরে অসুস্থ্য হয়ে পড়েন। পরে ঢাকাতে আইসিইউতে নিয়েও তাকে বাঁচানো গেল না। এমন একজন উদার মানুষিকতার সহকর্মী, সংগঠক ও বিশিষ্টজনের চলে যাওয়ার অভাব পূরণ হবার নয়। আজ মঙ্গলবার সকাল ১০টায় শহরের জান্নাতুল মওলা কবরস্থানে তাঁর দাফনকার্য সম্পন্ন করা হবে বলেও জানান তিনি।

Girl in a jacket

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।