চুয়াডাঙ্গা সোমবার , ৫ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

অস্ত্রসস্ত্রে সু-সুজ্জিত ‘রোবোকপ টিম’ গঠন

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ৫, ২০২০ ৯:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গায় আইন-শৃঙ্খলা রক্ষায় এসপি জাহিদুল ইসলামের বিশেষ পদক্ষেপ
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় আইন-শৃঙ্খলা রক্ষায় অভিনব ‘রোবোকপ টিম’ গঠন করেছেন পুলিশ সুপার জাহিদুল ইসলাম। গতকাল রোববার চুয়াডাঙ্গাকে দাঙ্গাবাজ রাম’দা বাহিনীমুক্ত করতে প্রথমত ১০ সদস্যের ‘রোবোকপ’ টিম গঠন করেন তিনি।
জানা গেছে, নব্বই দশকের চরমপন্থী অধ্যুষিত চুয়াডাঙ্গা জেলা বর্তমানে শান্তির জনপদে পরিণত হয়েছে। কিন্তু তিন দশক অতিবাহিত হলেও মুষ্টিমেয় কিছু দুষ্কৃতিকারী রাম’দা ব্যবহারকারী মাঝেমধ্যেই তাদের পুরোনো রুপে ফিরে আসেন। যা চুয়াডাঙ্গার শান্তি প্রিয় মানুষ কোনোভাবেই কামনা করে না। আসন্ন পৌর ও ইউপি নির্বাচন, শারদীয় দুর্গাপূজাসহ বিভিন্ন অনুষ্ঠানকে কেন্দ্র করে যেন কোনো দাঙ্গা বা মারামারিতে রাম’দা ব্যবহারের সংস্কৃতি চুয়াডাঙ্গাকে অস্থিতিশীল করে তুলতে না পারে। সেই লক্ষ্যে চুয়াডাঙ্গা থেকে চিরতরে রাম’দা সংস্কৃতি বিলুপ্ত করার জন্য চুয়াডাঙ্গা জেলার পুলিশ সুপার জাহিদুল ইসলাম এই অভিনব ‘রোবোকপ টিম’ গঠন করলেন। রোবোকপ টিম সর্ম্পকে পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, এই টিম বিশেষ ধরণের পোষাক, প্রশিক্ষণ ও অস্ত্রসস্ত্রে সু-সুজ্জিত হয়ে সার্বক্ষনিক জেলা শহরের প্রাণ কেন্দ্রে অবস্থান করবে। কোথাও কোনো গোলযোগপূর্ণ পরিবেশ সৃষ্টি হলেই এই টিম দ্রুততম সময়ে ঘটনাস্থলে হাজির হয়ে যে কোনো পরিস্থিতিতে বিশেষ করে, দাঙ্গা দমন ও মারামারি চলাকালীন সময়ে ভিকটিম উদ্ধার ও জনমানুষের নিরাপত্তা প্রদানে সক্ষম হবে। পর্যায়ক্রমে প্রত্যেক থানায় এই টিম গঠন করা হবে। এসময়ে তিনি কঠোর হুশিয়ারী উচ্চারণ করে বলেন, চুয়াডাঙ্গা জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে যা যা করা প্রয়োজন তিনি তাই করবেন। আইন লঙ্ঘনকারী যেই হোক না কেন, আইনের আওতায় এনে সমুচিত শিক্ষা দেওয়া হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

Girl in a jacket

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।