চুয়াডাঙ্গা শুক্রবার , ৬ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

অস্ট্রেলীয় সংবাদমাধ্যমে মোস্তাফিজকে নিয়ে যে প্রশ্ন

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ৬, ২০২১ ৯:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

খেলাধুলা ডেস্ক:
বাংলাদেশের স্পিনে প্রথম ম্যাচেই কাবু হয় অস্ট্রেলিয়া। অস্ট্রেলীয় ব্যাটসম্যানরা নাসুম আহমেদের ঘূর্ণিবল বুঝে উঠতে পারেননি। যদিও অজি অধিনায়ক ম্যাথিউ ওয়েড বেশ কয়েকটি অজুহাত দাঁড় করান। তিনি বলেছিলেন, সদ্য খেলে আসা ওয়েস্ট ইন্ডিজের স্পিনবান্ধব উইকেটের চেয়েও জটিল বাংলাদেশেরটি। মিরপুরের পিচে বল টার্নের পাশাপাশি স্কিডও করে। তাই এর আগে কখনো না খেলা স্পিনারের (নাসুম) ডেলিভারি খেলতে বেগ পেতে হয় তাদের। তবে দ্বিতীয় ম্যাচেও হার। এই ম্যাচে পেসার মোস্তাফিজে কুপোকাত হয় অজি ব্যাটসম্যানরা। মিরপুরের মন্থর উইকেটে মোস্তাফিজের স্লোয়ার দ্বিতীয় টি-টোয়েন্টিতে বেশ বিপাকে ফেলে তাদের। ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট নেন মোস্তাফিজ। এখন অস্ট্রেলীয় গণমাধ্যমে প্রশ্ন তোলা হয়েছে, মোস্তাফিজকে কেন খেলতে পারেননি ফিলিপ-ওয়েডরা?
‘সিডনি মর্নিং হেরাল্ড’ এর এক প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের এই কাটার মাস্টার তো অজিদের কাছে অপরিচিত নন। তাকে অনেক খেলেছেন ও দেখেছেন অজিরা। তবু মোস্তাফিজের স্লোয়ার কাটার বুঝতেই পারেননি ব্যাটসম্যানরা। প্রতিবেদনে লেখা হয়েছে, ‘মোস্তাফিজ ১৪৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এবং আইপিএলে খেলেছেন তিনটি দলে। কিন্তু সফরকারী দলের কয়েকজন তাকে এমনভাবে খেলেছেন, যা দেখে অনেকের ১৯৯৩ সালে দুর্ভাগা ইংল্যান্ড ব্যাটসম্যানদের শেন ওয়ার্নের মুখোমুখি হওয়ার ব্যাপারটি মনে পড়তে পারে, তখনও তাকে কেউই সেভাবে বুঝে উঠতে পারেননি।’

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।