চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

অসাধু স্বর্ণ ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযানকে ইতিবাচক দেখছেন সচেতন মহল

সমীকরণ প্রতিবেদনঃ
আগস্ট ২, ২০২২ ৮:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গায় ১৯ ক্যারেট স্বর্ণ নিয়ে ভোক্তার সাথে প্রতারণার অভিযোগে নিউ মডার্ন জুয়েলার্সকে ২০ হাজার টাকা জরিমানা করায় চিন্তার ভাজ পড়তে শুরু করেছে অন্যান্য অসাধু স্বর্ণ ব্যবসায়ীদের কপালে। চুয়াডাঙ্গায় অন্যান্য অসাধু ব্যবসায়ীদের পাশাপাশি ভোক্তাদের অধিকার সংরক্ষণে স্বর্ণ সেক্টরে ক্যারেট দুর্নীতির অভিযোগে নিউ মডার্ন জুয়েলার্সকে জরিমানা করায় প্রশংসায় ভাসছেন চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ।

চুয়াডাঙ্গায় স্বর্ণের ক্যারেটের ব্যাপারে দীর্ঘদিন ধরে ক্রেতাদের মাঝে সন্দেহ থাকলেও জেলাতে গুণগত মানের ক্যারেট নির্ণয়ের মেশিন না থাকায় সন্দেহ তাদের মনের মধ্যেই চাপা ছিল। তারা দোকানিদের ওপর বিশ্বাস করে কিনে নিয়ে বাসায় ফিরতেন তাদের শখের গহনা নিয়ে। সম্প্রতি চুয়াডাঙ্গাতে ‘কাস্টমার সেবাই আমাদের মূল লক্ষ্য’ এই উদ্দেশে ডায়মন্ড ওয়ার্ল্ডের একটি শাখা উদ্বোধনের পর থেকেই ক্রেতারা তাদের ক্রয়কৃত গহণা এবং তাদের ব্যবহৃত গহনার ক্যারেট এবং গুণগত মান ফ্রিতে যাচাই করে নিচ্ছেন।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির অনুমোদনহীন ১৯ ক্যারেট স্বর্ণ যাচাইয়ের জন্য চুয়াডাঙ্গার ডায়মন্ড ওয়ার্ল্ডের শো-রুমের মেশিনে পরীক্ষা করে তার সত্যতা নির্ণয় করেন চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ। পরবর্তীতে ক্যারেট দুর্নীতির অভিযোগে নিউ মডার্ণ জুয়েলার্সকে ২০ হাজার টাকা জরিমানার পাশাপাশি অন্যান্য ব্যবসায়ীদের সতর্ক করে দেয়ার বিষয়টি ইতিবাচক ভাবে দেখছেন ক্রেতাগণ।

এদিকে সচেতন মহল মনে করছেন, দীর্ঘদিন পর হলেও অসাধু স্বর্ণ ব্যবসায়ীদের ব্যাপারে ভোক্তা অধিকারের নজরে আশাই কিছুটা হলেও সজাগ হবেন অসাধু ব্যবসায়ীরা। সেই সাথে শুধু সতর্ক করে দেয়ার বিষয়ে সীমাবদ্ধ না থেকে মাঝে মধ্যে এ ধরণের অভিযান পরিচালনার দাবি তুলেছেন সচেতন ক্রেতাগণ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।