অর্থ মন্ত্রণালয়ের উপ-সচিব হিসেবে পদোন্নতি

577

চুয়াডাঙ্গা ছেড়ে যাচ্ছেন এডিসি আ. রাজ্জাক
নিজস্ব প্রতিবেদক: অর্থ মন্ত্রণালয়ের অভ্যান্তরীন সম্পদ বিভাগের উপ-সচিব হিসেবে পদোন্নতি পেয়ে চুয়াডাঙ্গা ছেড়ে যাচ্ছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুর রাজ্জাক। দীর্ঘ সাড়ে তিন বছরের চাকুরীরত জেলাকে বিদায় জানিয়ে আগামীকাল ১২ জুন তিনি সংশ্লিষ্ট বিভাগে যোগদান করবেন।
মোহাম্মদ আব্দুর রাজ্জাক ঢাকা মানিকগঞ্জ জেলার সন্তান। তিনি ২২তম বিসিএস ক্যাডার হিসেবে জন প্রশাসনে সম্পৃক্ত হন। সর্বপ্রথম কর্মস্থল গাইবান্ধা জেলা। এরপর বেশ কিছু সময় মাগুরে জেলা প্রশাসনে কর্মরত ছিলেন। সেখান থেকে ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনে যোগদান করেন। চুয়াডাঙ্গা জেলা প্রশাসনে থাকাকালে বিভিন্ন সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও সর্বশেষ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হিসেবেও নিষ্ঠার সাথে বেশ কয়েকবার দায়িত্ব পালন করেছেন। চুয়াডাঙ্গায় তার শেষ কার্যকালে গত ৭ জুন আসন্ন ঈদুল ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভায় অংশগ্রহণ করেন।
গতকাল রোববার রাতে তাঁকে দৈনিক সময়ের সমীকরণ পরিবারের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা জানানো হয়। এ সময় সময়ের সমীকরণ’র প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন ও বার্তা সম্পাদক হুসাইন মালিক ফুলের তোড়া দিয়ে বিদায়ী অতিরিক্ত জেলা প্রশাসককে (সার্বিক) সংবর্ধনা জানান। উপস্থিত ছিলেন বিজ্ঞাপন ব্যবস্থাপক সেলিমুল হাবীব সেলিম, নিজস্ব প্রতিবেদক এসএম শাফায়েত, আফজালুল হক, ফেরদৌস ওয়াহিদ, মেহেরাব্বিন সানভী, প্রধান কম্পিউটার অপারেটর বিএ জীবন, আনিছ বিশ্বাস, অনলাইন ডেস্ক ইনচার্জ রাহুল রাজ, বিপণন ব্যবস্থাপক হাসান আলী প্রমূখ। শেষ মুহূর্তের ছবিটি ক্যামেরা বন্দি করেন ছড়াকার এমএ মামুন।