অর্থনৈতিক উন্নয়নে বীমা খাতের ব্যাপক ভূমিকা রয়েছে

49

চুয়াডাঙ্গা ও মেহেরপুরে জাতীয় বীমা দিবস পালন, আলোচনা সভায় বক্তারা
সমীকরণ প্রতিবেদন:
‘মুজিববর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার’ স্লোগানে চুয়াডাঙ্গা ও মেহেরপুরে জাতীয় বীমা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার পৃথক আয়োজনে বর্ণ্যাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
চুয়াডাঙ্গা:
‘মুজিববর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার’ এ স্লোগানে চুয়াডাঙ্গায় জাতীয় বীমা দিবস পালিত হয়েছে। গতকাল সোমবার সকালে বর্ণাঢ্য আয়োজনে দিবসটি পালন করেছে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড চুয়াডাঙ্গা জেলা শাখা। দিবসটি পালন উপলক্ষে সকাল ১০টায় চুয়াডাঙ্গা পুরাতন হাসপাতাল সড়কের ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স কোম্পানির কার্যালয়ে আলোচনা সভা, চেক বিতরণ, মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করা হয়। ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড চুয়াডাঙ্গা অঞ্চলের প্রধান কর্মকর্তা আবুল কালামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন ডিস্ট্রিক কো-অর্ডিনেটর হাসিবুল ইসলাম ও ব্রাঞ্চ কো-অর্ডিনেটর আশরাফুল হক। এছাড়াও গ্রাহকদের মধ্যে থেকে বক্তব্য দেন আব্দুর রাজ্জাক, আতিকুল ইসলাম, জিয়াউল হোসেন মালিক প্রমুখ।
বক্তারা বলেন, ‘দেশের সামগ্রিক ও অর্থনৈতিক উন্নয়নে বীমা খাতের ব্যাপক ভূমিকা রয়েছে। মানুষের জীবন এবং সম্পত্তির আর্থিক নিরাপত্তা বীমার মাধ্যমে নিশ্চিত করা সম্ভব। তাই এ দেশের মানুষের অর্থনৈতিক মুক্তি ও সামাজিক উন্নয়নে স্বাধীনতার পরপরই জাতির পিতা আর্থিক খাত সংস্কারের অংশ হিসেবে বীমা শিল্পকে জাতীয়করণ করেন।’
আলোচনা অনুষ্ঠানে কোম্পানির কর্মকর্তা-কর্মচারী ও শতাধিক গ্রাহক উপস্থিত ছিলেন। আলোচনা সভার মাঝে মেয়াদপূর্তি ৫০ জন গ্রাহকের হাতে বীমার চেক তুলে দেওয়া হয়। আলোচনা অনুষ্ঠান শেষে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের লিমিটেড চুয়াডাঙ্গা অঞ্চলের প্রধান কর্মকর্তা আবুল কালামের নেতৃত্বে কার্যালয়ের সম্মুখ সড়কে মানববন্ধন করা হয়। এরপর মিনি ট্রাক নিয়ে গ্রাহক ও কর্মকর্তারা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এছাড়া জাতীয় বীমা দিবস উপলক্ষে কোম্পানির পক্ষ থেকে কার্যালয়টি আলোকসজ্জায় সজ্জিত করা হয়।
মেহেরপুর:

জাতীয় বীমা দিবস উপলক্ষে মেহেরপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. তৌফিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন এক্সপ্রেস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের মেহেরপুর ব্রাঞ্চ ইনচার্জ মনিরুল ইসলাম, মেহেরপুর ফার্স্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ইনচার্জ ফারুক হোসেন, ইস্ট্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার আবুল কালাম, প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ডিভিশনাল কো-অর্ডিনেটর ইয়াসিন আলী, মেহেরপুর জেলার সাধারণ বীমা কর্পোরেশনের ম্যানেজার সরফরাজ খান প্রমুখ।