চুয়াডাঙ্গা বুধবার , ১৫ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

অযথা ঘোরাঘুরি, দামুড়হুদায় প্রবাসীসহ ২৫ জনের জরিমানা

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ১৫, ২০২০ ১২:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

দর্শনা অফিস:
করোনাভাইরাস মোকাবিলায় চলমান সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে অযথা বাইরে ঘোরাঘুরি করায় দামুড়হুদার উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্টে ২৫ জনকে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১৪ এপ্রিল) দামুড়হুদা উপজেলা সদরের পাড়া-মহল্লা, খেলারমাঠসহ বিভিন্নস্থানে ঝটিকা অভিযান চালিয়ে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মুনিম লিংকন। এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মহি উদ্দিন ও উপজেলা পাট কর্মকর্তা রিয়াজুল ইসলাম।
জানা যায়, দামুড়হুদা বাজার এলাকায় শারীরিক দূরত্ব বজায় না রেখে ফুফাতো ভাইয়ের ঘাড়ে হাত দিয়ে দাঁড়িয়ে থাকায় এবং অযথা বাইরে ঘোরাঘুরি করার অপরাধে আমেরিকা প্রবাসী সুলতানকে (৩৫) দণ্ডবিধির ১৮৬০-এর ২৬৯ ধারায় ১ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। একইভাবে দামুড়হুদা থানাপাড়ার ফারুক হোসেনের ছেলে মাসুদরানাকে (২৩) ৫ শ টাকা, দামুড়হুদা গালর্স স্কুলপাড়ার হাজি নাসির উদ্দীনের ছেলে আনারুলকে (৩৫) ৫ শ টাকা, পুরাতন বাস্তুপুরের জামাল উদ্দীনকে (৫৮) ৩ শ টাকা, চুয়াডাঙ্গা জেলা সদরের ডিঙ্গেদহের সাইদুর রহমানের ছেলে শামিমকে (২২) ৫ শ টাকা, দামুড়হুদা বাজারের আলোর ঝিলিকের মালিক বিল্টুকে ২ শ টাকা ও ইমাদুলকে ১ শ টাকা জরিমানা আদায় করেন।
এ ছাড়া মঙ্গলবার সকালে দর্শনা পৌর এলাকায় অযাথা ঘোরাঘুরির অপরাধে দণ্ডবিধির ১৮৬০-এর ১৮৮ ধারায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দর্শনা ইসলাম বাজারের আবু তাহেরের ছেলে জুয়েলকে (৪০) এক হাজার টাকা, দর্শনা শ্যামপুরের মৃত সাকের আলীর ছেলে শাহাবুদ্দিনকে (৪৫) ৫ শ টাকা, কুড়লগাছির শহিদুল ইসলামের ছেলে বদরুজ্জামানকে (৪০) ৩ শ টাকা, চুয়াডাঙ্গা জেলা সদরের হাট বোয়ালিযার ইদ্রিস সরকারের ছেলে ফরিদকে (২২) ১ শ টাকা, ডিঙ্গেদহের ইয়াকুব আলীর ছেলে লালনকে (২০) ১ শ টাকা এবং দর্শনা আজমপুরের মৃত মমিনের ছেলে মনজুকে (৪৫) ৫ শ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
এদিকে, দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মহিউদ্দিন পৃথক অভিযান চালিয়ে দণ্ডবিধির ১৮৬০-এর ২৬৯ ধারায় ২ জনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাড়ে ৩ হাজার টাকা এবং দণ্ডবিধির ১৮৬০-এর ১৮৮ ধারায় ২ জনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ২ হাজার টাকা ৪ জনের কাছ থেকে মোট সাড়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন। এ ছাড়া দামুড়হুদায় বাজার মনিটরিংসহ বাইরে অযাথা ঘোরাঘুরি ও আড্ডা দেওয়া বন্ধ করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া মমতাজ। তিনি বেলা সাড়ে ১১টার দিকে দামুড়হুদায় বাজার এলাকায় শিশুসন্তানকে কোলে নিয়ে বাজারে আসায় এক গৃহবধূকে সতর্ক করেন এবং মনিটরিং করাকালীন গোপনে মিস্টি তৈরির অপরাধে সেলিম মিষ্টান্নভাণ্ডারের মালিক সেলিমের বিরুদ্ধে দণ্ডবিধির ১৮৬০-এর ১৮৮ ধারায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৩ শ টাকা, মোক্তারপুর মোড়ের চা দোকানি মফিজুরকে ১ শ টাকা, একই এলাকার চা দোকানি সবুজকে ৩ শ টাকা এবং চিৎলামোড়ে আড্ডা দেওয়ার অপরাধে লাল মিয়ার বিরুদ্ধে দণ্ডবিধির ১৮৬০-এর ১৬৯ ধারায় ২ শ টাকা জরিমানা আদায় করেন। এ ছাড়া তিনি গত ৮ এপ্রিল দামুড়হুদা বাজারের কাপড়ের দোকানদার নজরুল ইসলামের বিরুদ্ধে দণ্ডবিধির ১৮৬০-এর ১৮৮ ধারায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ১ শ টাকা এবং চুয়াডাঙ্গা জেলা শহরের হাটকালুগঞ্জের সেলুন দোকানি হাসানকে ১৮৮ ধারায় ১ শ টাকা জরিমানা করেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।