চুয়াডাঙ্গা বুধবার , ২৯ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

অবৈধভাবে মাটি কাটার অপরাধে জরিমানা!

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ২৯, ২০২২ ১০:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতিবেদক, উথলী: জীবননগর উপজেলার উথলীতে অবৈধভাবে মাটি কাটার অপরাধে যুবকের ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে জীবননগর থানা পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জীবননগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তিথি মিত্র।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কুষ্টিয়া জেলার ভেড়ামারায় মৃত অকুল মিয়ার ছেলে মেহেদী হাসান (২৭) উথলী ইউনিয়নের ঘবঘোবি শ্মশানের নিকট ভৈরব নদের মাটি কেটে বিক্রি করছে এমন তথ্য পেয়ে গতকাল মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মাটিকাটা ও বিক্রির সত্যতা প্রমাণিত হওয়ায় মাটি বিক্রির অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ মোতাবেক অভিযুক্ত মেহেদী হাসানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উথলী এলাকায় অবৈধভাবে মাটি কাটা ও খালের মাটি বিক্রির মহোৎসব চলছে। অবৈধভাবে মাটি কাটার ফলে ফসলি জমি হুমকির মুখে পড়ে যাচ্ছে। এছাড়াও অবৈধভাবে মাটি বোঝায় ট্রাক্টরগুলো গ্রামীণ সড়কে চলছে বেপরোয়া গতিতে। এতে করে যখন-তখন ঘটতে পারে দুর্ঘটনা। মাটি খেকোদের বিরুদ্ধে এই ধরণের অভিযান অব্যাহত রাখতে জীবননগর উপজেলা প্রশাসনের নিকট দাবি জানিয়েছে এলাকাবাসী।

 

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।