চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৪ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

অফিস ও কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ১৪, ২০২২ ১:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: পরিবার-স্বজনদের সঙ্গে ঈদের ছুটি কাটিয়ে রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষ। ঈদের পরদিন থেকেই অফিস ও কর্মস্থলে ফিরছে মানুষ। আগামী সপ্তাহে নতুন করে আবারী কর্মচঞ্চলতায় ব্যস্ত হয়ে উঠবে অফিস পাড়া। গত মঙ্গলবার থেকেই রাজধানীর বাস ও লঞ্চ টার্মিনাল এবং রেল স্টেশনে মানুষের ভিড় দেখা গেছে। তবে ঝক্কি-ঝামেলা ছাড়াই ফিরতে পারায় স্বস্তি জানিয়েছেন যাত্রীরা। কমলাপুর রেল স্টেশনে গতকাল সকাল থেকে ঢাকায় ফিরে আসা প্রতিটি ট্রেনেই ছিল যাত্রীদের ভিড়। পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ উদযাপন শেষে অনেকে একাই ফিরছেন ঢাকায়, আবার কেউ কেউ আসছেন সপরিবারে। কয়েকটি ট্রেন কিছুটা বিলম্বে এলেও, নিরাপদে ও স্বস্তিতে ঢাকায় ফিরতে পেরে খুশি তারা। বাস টার্মিনাগুলোতেও ছিল ঢাকায় ফেরা যাত্রীদের ভিড়। বাড়ি যাওয়ার সময় মহাসড়কে যানজটের শিকার হলেও, ফেরার পথে ভোগান্তি ছিল না বলে জানান তারা। রাজধানীর সায়েদাবাদ, গুলিস্তান ও গাবতলি এলাকা ঘুরে দেখা যায়, বিভিন্ন অঞ্চল থেকে মানুষ ঢাকায় ফিরতে শুরু করেছেন। শতভাগ আসন পূর্ণ করেই ঢাকায় এসে পৌঁছাচ্ছে বিভিন্ন জেলা থেকে আসা বাস। সড়কে যানজট না থাকায় স্বস্তিতেই ফিরছেন তারা। বাস ছাড়াও মাইক্রোবাস, কারসহ বিভিন্ন যানবাহনে ফিরছেন মানুষ। রাজধানীতে ফেরাদের মাঝে অধিকাংশই চাকরিজীবী। সদরঘাটে আসা লঞ্চগুলোতে তুলনামূলক ভিড় ছিল কম। স্বস্তি নিয়েই ঢাকা ফিরছেন যাত্রীরা। তবে ঢাকায় পৌঁছে নগরীর বিভিন্ন গন্তব্যে যেতে অনেককে পড়তে হচ্ছে যানবাহন সংকটে। গুনতে হয়েছে বাড়তি ভাড়াও।

ঈদুল আজহার ছুটি শেষে মঙ্গলবারই খুলেছে সরকারি-বেসরকারি অফিস-কর্মস্থল। তবে এখনো অফিসপাড়ায় ঈদের আমেজ কাটেনি। গত শুক্রবার থেকে ঈদের ছুটি শুরু হয়, শেষ হয় সোমবার। গত মঙ্গলবার থেকে শুরু হয় অফিস, ব্যাংক, বিমা ও শেয়ারবাজারের কার্যক্রম। সংশ্লিষ্টরা বলছেন, ঈদের ছুটি সোমবার পর্যন্ত থাকলেও অধিকাংশ কর্মকর্তা-কর্মচারী মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ছুটি নিয়েছেন। এরপর সাপ্তাহিক ছুটি শুক্র-শনিবার থাকায় রবিবার থেকে অফিসপাড়া জমজমাট হতে পারে। সকাল থেকে সচিবালয় ঘুরে দেখা গেছে, বেশির ভাগ মন্ত্রণালয় ও বিভাগেই শূন্যতা বিরাজ করছে। অনেক কর্মকর্তা-কর্মচারীই ছুটিতে রয়েছেন। মন্ত্রণালয়গুলোর জরুরি সেবা সংশ্লিষ্ট শাখার কর্মকর্তা-কর্মচারী বাদে অধিকাংশ বিভাগেই ছুটির আমেজ। ঈদের আমেজ শেষে ব্যবসাপ্রতিষ্ঠানগুলোও খুলতে শুরু করেছে। এখনো অধিকাংশ দোকানপাট রয়েছে বন্ধ। রাজধানীর প্রবেশপথগুলোতে বাড়তে শুরু করেছে যাত্রীদের আনাগোনা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।