চুয়াডাঙ্গা বুধবার , ৬ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

অফলাইনে দেখা যাবে ইউটিউব ভিডিও…

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ৬, ২০২২ ৮:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

প্রযুক্তি ডেস্ক: সাধারণত ইউটিউব প্রিমিয়ার সেবা সাবস্ক্রাইব করে অফলাইনে ভিডিও দেখা যায়। তবে চাইলে ডাটা ছাড়াই অফলাইনে দেখা যাবে ভিডিও। কম্পিউটারে পিসি, ম্যাক কিংবা ল্যাপটপে অফলাইনে ভিডিও দেখতে হলে ডিভাইসে ইউটিউবের ওয়েব অ্যাপ ডাউনলোড করতে হবে। প্রিমিয়াম সাবস্ক্রাইবার হলে এখন যে ভিডিও অফলাইনে দেখতে চান, সেটি চালু করুন। এবার ভিডিও প্লেয়ারের নিচের দিকে থাকা ডাউনলোড বাটন চাপুন। এখন ইউটিউব অফলাইন ভিডিও ওপেন করলে ডাউনলোড অপশন দেখতে পাবেন। ডাউনলোড ভিডিও ৩০ দিন পর্যন্ত অফলাইনে দেখা যাবে। প্রিমিয়াম সাবস্ক্রাইবার না হলেও ভিডিও অফলাইনে দেখা যাবে।

এ ছাড়া স্মার্টফোনে আইওএস কিংবা অ্যান্ড্রয়েড- উভয় প্ল্যাটফরমের ডিভাইসেই অফলাইনে ইউটিউব ভিডিও দেখা সম্ভব। সব ভিডিও কিন্তু অফলাইনে দেখা যাবে না। নির্দিষ্ট দেশের বা অঞ্চলের জন্য অফলাইন ভিডিও নির্দিষ্ট করে দেওয়া আছে। অফলাইনে ভিডিও সেভ করার জন্য প্রথমে স্মার্টফোনে কিংবা ট্যাবলেট পিসিতে সংশ্লিষ্ট ভিডিও ওপেন করতে হবে। এ সময় অবশ্যই ডিভাইসে ইন্টারনেট সংযুক্ত থাকতে হবে। পছন্দের ভিডিও অফলাইনে সংরক্ষণের জন্য উপযুক্ত থাকে, তবে ভিডিওর নিচের দিকে থাকা অফলাইন আইকনে ক্লিক করতে হবে। মেনু বাটন থেকেও ‘অ্যাড টু অফলাইন সিলেক্ট করে দেওয়া যাবে। ডাউনলোড ভিডিও নির্দিষ্ট দিন পর্যন্ত অফলাইনে দেখা যাবে।

 

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।