চুয়াডাঙ্গা বুধবার , ৭ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

অনলাইনে হবে কোরবানির পশু কেনাবেচা

সমীকরণ প্রতিবেদন
জুলাই ৭, ২০২১ ১২:০৮ অপরাহ্ণ
Link Copied!

পশুহাট চালুকরণ উপলক্ষে প্রেস ব্রিফিংয়ে ডিসি নজরুল ইসলাম
নিজস্ব প্রতিবেদক:
এবারও চুয়াডাঙ্গায় অনলাইন হাটের মাধ্যমে কোরবানির পশু কেনাবেচা হবে। অনলাইন হাটের এ মাধ্যমেই আগ্রহী ক্রেতা-বিক্রেতাদের কোরবানির পশু ক্রয়-বিক্রয় করতে হবে। এজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ‘অনলাইন পশুহাট, চুয়াডাঙ্গা’ নামে একটি ফেসবুক পেইজ চালু করা হয়েছে। কোরবানীর ঈদকে সামনে রেখে জেলায় অনলাইন পশুহাট চালুকরণ উপলক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
ব্রিফিংয়ে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, করোনা মহামারি ও লকডাউনের কথা চিন্তা করে জেলায় এ ধরনের ডিজিটাল পশুর হাট চালু করা হয়েছে। গত বছরের কোরবানির ঈদেও এই অনলাইন হাটের মাধ্যেমে গরু ছাগল কেনাবেচা হয়েছে। সেসময় বেশ ভালো সাড়া পাওয়া গিয়েছিল।
তিনি বলেন, এবার চুয়াডাঙ্গা জেলায় ১ লাখ ১২ হাজার ৯৫৫টি পশু প্রস্তুত রয়েছে। এবার জেলার চাহিদা রয়েছে ৭৫ হাজার গবাদী পশুর। বাকি পশু উদ্বৃত্ত থাকবে। জেলা প্রশাসক আরও বলেন, পরিস্থিতি বিবেচনায় খোলা জায়গা অথবা বড় মাঠে পশুর হাট বসতে পারে। করোনা সম্পর্কিত জেলা কমিটির সদস্যদের সাথে সভা করে সে সিদ্ধান্ত নেয়া হবে।
প্রেস ব্রিফিং অনুষ্ঠনে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরাফাত রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. এএইচএম শামিমুজ্জামানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।