চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৪ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

অধ্যক্ষের বাসভবনসহ কলেজে শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর

ডিভিএম ডিগ্রির দাবি পূরণ না হওয়ায় আবারও উত্তাল ঝিনাইদহ ভেটেরিনারি কলেজ
সমীকরণ প্রতিবেদনঃ
আগস্ট ৪, ২০২২ ৮:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতিবেদক ঝিনাইদহ: ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রির দাবিতে মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের শিক্ষার্থীরা। এসময় অধ্যক্ষের বাসভবনসহ বিভিন্ন ভবনে হামলা ও ভাঙচুর করা হয়। ৭ দফা দাবি পূরণ না হওয়ায় গতকাল বুধবার বিকেল ৪টা থেকে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত জানার পরপরই বিকেল চারটা থেকে শিক্ষার্থীরা কলেজের সামনে মহাসড়কে অবস্থান করে বিক্ষোভ করেছে। কলেজের ভেতরে অধ্যক্ষের বাসভবনসহ কলেজের সাইনবোর্ড ও বিভিন্ন জায়গা ভাঙচুর করা হয়েছে। সড়কে টায়ার জ্বালিয়ে অবরুদ্ধ করে রেখেছে। এসময় সড়ক অবরোধ থাকায় সাধারণ যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়।

ভেটেরিনারি কলেজের ছাত্র সংসদের জিএস সজীব হাসান জানান, ‘ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রির দাবিতে দীর্ঘ ৫৩ দিন ধরে আন্দোলন চালিয়ে আসছি। বুধবার বেলা ১১টায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে একটি জরুরি সভা অনুষ্ঠিত হয়। সেখানে আমরা যে ৭ দফা দাবি জানিয়েছি, তার কোনো দাবিই মানা হয়নি। তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে আমাদের দাবিগুলো মেনে নেওয়ার আহ্বান জানাচ্ছি।’

ভেটেরিনারি কলেজের ছাত্র সংসদের ভিপি মুরাদ হাসান জানান, ‘আজ আন্দোলনের ৫৩ দিন পর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব স্যার জরুরি সভায় বসেন। সেখানে আমাদের ৭ দফার কোনো কিছুই মানা হয়নি। যার কারণে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে আবারও মহাসড়ক অবরোধ করে রেখেছে। আমাদের দাবি পূরণ না হলে আরও কঠোর কর্মসূচির ঘোষণা দেওয়া হবে।’

 

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।