চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৮ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

অদৃশ্য কারণে কুটুমবাড়ি ফুড পার্কের দোতলা টিকেই যায়?

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ২৮, ২০২২ ১১:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক: চুয়াডাঙ্গা সড়ক জনপথ বিভাগ সড়কের দুই ধারে অবৈধ স্থপনা উচ্ছেদে অভিযান শুরু করেছে। গতকাল বুধবার দর্শনাজীবননগর সড়কের দুপাশে জীবননগর উপজেলাধীন বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদের পর ওই অংশ যেন কেউ আর দখল করে স্থাপনা নির্মাণ করতে না পারে সে জন্য তারকাটার বেড়া দিয়ে ঘিরে দেওয়া হয়। কিন্তু বরাবরের মতোই এবারও ভাঙা হয়নি সড়ক জনপথের জায়গায় নির্মিত জীবননগর উপজেলার উথলী বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত কুটুমবাড়ি ফুড পার্কের দোতলা বিল্ডিং। এনিয়ে এলাকার জনগণের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

     কুটুমবাড়ি ফুড পার্কের প্রধান ফটক ফটকের পাশের ছোট পাকা ঘরটি ভাঙা হলেও দোতলা বিল্ডিংটি অদৃশ্য কারণে ভাঙা হয়নি। গতবার যখন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয় লাল কালির মার্কিং থাকা সত্ত্বেও তখনও ওই দোতলা বিল্ডিংটি অক্ষতই থেকে যায়। সে বার উচ্ছেদের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য রাতারাতি ওই বিল্ডিংয়ে টাঙানো হয়েছিল উথলী ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয় নামের সাইনবোর্ড। কিন্তু বর্তমানে সেই সাইনবোর্ডেরও  দেখা মেলে না। অর্থাৎ এটাই প্রমাণ করে অবৈধ স্থাপনা উচ্ছেদের হাত থেকে রেহায় পেতেই লাগানো হয়েছিল সেই সাইনবোর্ড। কিন্তু এবার কোনো ক্ষমতার বলে রেহায় পেল ওই বিল্ডিং? তাহলে কি তাদের ক্ষমতা অনেক বেশি? মেলেনি এমন প্রশ্নের কোনো সদুত্তর। তাই সাধারণ মানুষের একটাই প্রশ্ন কুটুমবাড়ি ফুড পার্কের দোতলা বিল্ডিং বৈধ না অবৈধ স্থাপনা?

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।