চুয়াডাঙ্গা বুধবার , ২৩ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

অচিরেই বন্দরের অবকাঠামো উন্নয়ন ও জমি অধিগ্রহণ করা হবে

দর্শনা স্থলবন্দর পরিদর্শনকালে বন্দর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান অতিরিক্ত সচিব মো. আলমগীর
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ২৩, ২০২২ ৯:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

আওয়াল হোসেন/ওয়াসিম রয়েল:

দর্শনা স্থলবন্দর পরিদর্শন করেছেন বাংলাদেশ বন্দর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান অতিরিক্ত সচিব মো. আলমগীর। গতকাল মঙ্গলবার দুপুরে তিনি স্থলবন্দর পরিদর্শনে আসেন। এসময় তিনি দর্শনা বন্দরের আন্তর্জাতিক জয়নগর সীমান্তের জিরো পয়েন্ট ঘুরে ঘুরে পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে মো. আলমগীর সাংবাদিকদের বলেন, আগামী দুই বছরের মধ্যে দর্শনায় পূর্ণাঙ্গ স্থলবন্দর হিসেবে গড়ে তোলা হবে। অচিরেই বন্দরের অবকাঠামোর উন্নয়ন ও জমি অধিগ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে ভারতের আগ্রহের কথা জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা যখনই বন্দর পরিদর্শনে আসি, তখন ভারতের বন্দর কর্তৃপক্ষের সাথে কথা হয়। আমরা আমাদের দিক থেকে কতটুকু এগিয়েছি, তা তারা জানতে চায়। উভয় পক্ষের মতামতের ভিত্তিতেই এগিয়ে যাচ্ছি।’ তিনি আরও বলেন, ‘আমরা ২০০৪ সালে দর্শনা বন্দরটির অনুমোদন হাতে পেয়েছি। সেই থেকে আমরা জোরে-সোরে কাজ চালিয়ে যাচ্ছি।’

দর্শনা স্থলবন্দর পরিদর্শনকালে উপস্থিত ছিলেন বন্দর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আলমগীরের একান্ত সচিব মো. করিম খান, বেনাপোল বন্দর পরিচালক মো. মনিরুজ্জামান, চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক শারমিন আক্তার, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনসুর বাবু, দর্শনা পৌরসভার মেয়র মতিয়ার রহমান, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আতিয়ার রহমান হাবু, দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার, দর্শনা শুল্ক স্থলবন্দরের উপ-পরিচালক এস এম সরাফাত হোসেন, দর্শনা থানার অফিসার ইনচার্জ (ওসি) এ এইচ এম লুৎফুল কবির, আন্তর্জাতিক ইমিগ্রেশন ইনচার্জ বিজিবির দর্শনা কোম্পানি কমান্ডার সুবেদার জহির হোসেন, দর্শনা আইসিপি বিজিবি পোস্ট কমান্ডার নায়েক সুবেদার আলাউদ্দিন, চুয়াডাঙ্গা জেলা চেম্বার অব কমার্সের পরিচালক হারুন-অর-রশিদ, দর্শনা স্থলবন্দর বাস্তবায়ন কমিটির যুগ্ম আহ্বায়ক সাংবাদিক রেজাউল করিম লিটনসহ দর্শনা প্রেসক্লাবের সাংবাদিকরা।

এর আগে গতকাল দুপুর ১২টার দিকে বাংলাদেশ বন্দর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান অতিরিক্ত সচিব মো. আলমগীর দর্শনা আন্তর্জাতিক চেকপোস্টে পৌঁছালে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনসুর বাবু, দর্শনা পৌর মেয়র মতিয়ার রহমান, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আতিয়ার রহমান হাবু প্রমুখ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।