চুয়াডাঙ্গা বুধবার , ৭ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গার চারটি হাসপাতালে অক্সিজেন সিলিন্ডারসহ চিকিৎসা সামগ্রী দিলেন বিএনপি নেতা বাবু খান

সমীকরণ প্রতিবেদন
জুলাই ৭, ২০২১ ১২:০৮ অপরাহ্ণ
Link Copied!

Girl in a jacket

বিএনপি নেতা বাবু খানের পক্ষে চিকিৎসা সামগ্রী হস্তান্তর করলেন জেলা ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা জেলায় করোনা আক্রান্ত রোগীদের পাশে দাঁড়ালেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র কেন্দ্রীয় কমিটির উপ-কোষাধ্যক্ষ, চুয়াডাঙ্গা জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ও রাইজিং গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট শিল্পপতি মাহমুদ হাসান খান বাবু। তিনি করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সহায়তা হিসেবে চুয়াডাঙ্গা সদর হাসপাতালসহ জেলার তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গুরুত্বপূর্ণ চিকিৎসা সামগ্রী প্রদান করেছেন। এই চিকিৎসা সামগ্রীর মধ্যে রয়েছে অক্সিজেন কনসেনট্রেটর, সেন্ট্রাল অক্সি ফ্লো-মিটার, অক্সি পালস্ মিটার, সার্জিক্যাল মাস্ক ও সার্জিক্যাল হ্যান্ড গ্লোভস।
এরমধ্যে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ৫টি অক্সিজেন কনসেনট্রেটর, ২০টি সেন্ট্রাল অক্সি ফ্লো-মিটার, ১০টি অক্সি পালস্-মিটার, ৩ হাজার সার্জিক্যাল মাস্ক ও ৬ হাজার সার্জিক্যাল হ্যান্ড গ্লোভস প্রদান করেন বিএনপি নেতা বাবু খান। এছাড়া আলমডাঙ্গা উপজেলার হারদী স্বাস্থ্য কমপ্লেক্সে, দামুড়হুদা উপজেলার চিৎলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮টি করে অক্সিজেন ফ্লো-মিটার, অক্সিজেন সিলিন্ডার, ট্রলি, ন্যাজাল ক্যানুলা ও অক্সিজেন ফেস মাস্কসহ ১০টি করে অক্সি পালস্-মিটার ও ২ হাজার পিস করে সার্জিক্যাল মাস্কও প্রদান কেন্দ্রীয় বিএসপির এই নেতা।
বিএনপি নেতা বাবু খানের দেওয়া এই চিকিৎসা সামগ্রীগুলো চুয়াডাঙ্গা সদর হাসপাতালে গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় চুয়াডাঙ্গা জেলা বিএনপির নেতৃবৃন্দ সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসানের কাছে হস্তান্তর করেন। হস্তান্তরকালে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা, যুগ্ম আহ্বায়ক খন্দকার আব্দুল জব্বার সোনা, আহ্বায়ক কমিটির সদস্য ও পৌর নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী সিরাজুল ইসলাম মনি, সহিদুল ইসলাম রতন, এম. জেনারেল, আবু জাফর মন্টু, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি হাবিবুর রহমান সাদিদ, জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি আশারাফুল আলম মিল্টু, চুয়াডাঙ্গা পৌর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, বিএনপি নেতা ইয়াছিন হাসান কাকন, জেলা জাসাসের সভাপতি সহিদুল হক বিশ্বাস, সাধারণ সম্পাদক সেলিমুল হাবিব সেলিম, জেলা সেচ্ছাসেবক দলের নেতা মনজুরুল ইসলাম জাহিদসহ যুবদল ও ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।
অপর দিকে, গতকাল মঙ্গলবার বেলা ১১টায় দামুড়হুদা উপজেলা চিৎলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সামগ্রীগুলো হস্তান্তরকালে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও নতিপোতা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও দামুড়হুদা সদর ইউপির সাবেক চেয়ারম্যান রফিকুল হাসান তনু, উপজেলা বিএনপি নেতা মোকাররম হোসেন, দামুড়হুদা সদর ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুর রব, দামুড়হুদা সদর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আব্দুর রহমান মালিথা, জুড়ানপুর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও সাবেক জুড়ানপুর ইউপির চেয়ারম্যান ইদ্রীস আলী, সাবেক উপজেলা

Girl in a jacket

পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালমা জাহান পারুলসহ স্থানীয়পর্যায়ের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।
এদিকে, গতকাল মঙ্গলবার সকাল ১০টায় জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. মাহমুদ বিন হেদায়েত সেতুর কাছে চিকিৎসা সামগ্রীগুলো হস্তান্তরকালে উপস্থিত ছিলেন থানা বিএনপির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খান খোকন, জীবননগর পৌর বিএনপির সাবেক সভাপতি শাজাহান কবির, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শামসুজ্জামান ডাবলু, উথলী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বিএনপি নেতা আবুল হোসেন তোয়া, জীবননগর থানা যুবদলের আহ্বায়ক ও সীমান্ত ইউপি চেয়ারম্যান ময়েন উদ্দিন ময়েন, জীবননগর পৌর যুবদলের আহ্বায়ক ও সাবেক কমিশনার হযরত আলী, বিএনপি নেতা ইউনুস আলী, শফিকুল ইসলাম খোকা, আব্দুল হামিদ, রফিউল, সাইফুল আশরাফ, হাসান, মিঠু, আমান, ছাত্রদল নেতা জিল্লুর রহমান, রিমন, মামুন প্রমুখ।
উল্লেখ্য, এই করোনা মহামারির শুরু থেকেই নানাভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে বিশিষ্ট শিল্পপতি বাবু খান ইতিমধ্যে প্রশংসিত হয়েছেন। মুক্তহস্তে দান করার ব্যাপারে বাবু খান বরাবরই আন্তরিক। তিনি তাঁর আয়ের একটা অংশ দান করেন সাধারণ মানুষের সেবায়। বিভিন্ন দাতব্য প্রতিষ্ঠানের সঙ্গে বিভিন্ন দাতব্য কাজেও বরাবরই অংশ নেন এই বিএনপি নেতা। এই সংকটে চুয়াডাঙ্গা জেলার করোনা আক্রান্ত ও উপসর্গ থাকা রোগীদের অক্সিজেন চাহিদাসহ তাদের মানসম্পন্ন চিকিৎসা নিশ্চিতে জেলার ৪টি হাসপাতালে অক্সিজেন কনসেনট্রেটর, অক্সিজেন সিলিন্ডার, অক্সি ফ্লো-মিটার, পালস অক্সি-মিটার, ট্রলি, ন্যাজাল ক্যানুলা ও অক্সিজেন ফেস মাস্ক, সার্জিক্যাল মাস্ক ও হ্যান্ড গ্লোভসসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী প্রদান করে আবারও মহানুভবতার পরিচয় রাখলেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।