ইপেপার । আজমঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন

সমীকরণ প্রতিবেদন
  • আপলোড টাইম : ০৯:২১:২৫ পূর্বাহ্ন, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০
  • / ২৯১ বার পড়া হয়েছে

???????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????

দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে দিয়ে চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহসহ সারা দেশে
সমীকরণ প্রতিবেদন:
চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহসহ সারা দেশে বঙ্গবন্ধু কন্যা, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার দিনব্যাপী আলোচনা সভা, বৃক্ষরোপণ, খাবার বিতরণ, কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজন করে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।
চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের কর্মসূচি:
চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করা হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যা সাতটার দিকে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে কেক কেটে এ জন্মদিন পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি নাসির উদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, মুফতি মাসুদউজ্জামান লিটু বিশ্বাস, কার্যনির্বাহী সদস্য ও চুয়াডাঙ্গা জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. বেলাল হোসেন, জেলা শ্রমিক লীগের সভাপতি মো. আফজালুল হক, সহসভাপতি আব্দুস সালাম, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন হেলা, চুয়াডাঙ্গা জেলা পরিষদের সদস্য ও রেড ক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম শাহান, জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক মো. আরেফিন আলম রঞ্জু, ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা আব্দুল কাদের, ছাত্রলীগের সাবেক সভাপতি মো. রেজাউল করিম, আব্দুর রশিদসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা।
চুয়াডাঙ্গা জেলা যুবলীগের কর্মসূচি:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়েছে। চুয়াডাঙ্গা জেলা যুবলীগের আয়োজনে এ উপলক্ষে গতকাল সোমবার রাত ৯টায় যুবলীগের কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার। আরও বক্তব্য দেন জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমান। আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সদস্য আজাদ আলী, হাফিজুর রহমান হাপু, শরীফ হোসেন দুদু, অ্যাড. তাসলিম উদ্দিন ফিরোজ, যুবলীগ নেতা পিরু মিয়া, মাসুদুর রহমান মাসুম, শেখ সাহি, বিপ্লব হোসেন, রামিম হাসান সৈকত, সামিউল শেখ সুইট, শেখ রাসেল, দিপু, লোকমান, তানভীর রেজা টুটুল, পিয়াস, বিপুল, কবীর, সুমন, সজল, আলীহিম প্রমুখ।
চুয়াডাঙ্গা জেলা পরিষদের কর্মসূচি:
চুয়াডাঙ্গা জেলা পরিষদের সেপ্টেম্বর মাসের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুরে জেলা পরিষদের মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এর আগে জেলা পরিষদ চত্বরে নিজস্ব মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।
চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ সামসুল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবং ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম, জেলা পরিষদের ভারপ্রাপ্ত সহকারী প্রকৌশলী মো. রোকনুজ্জামান, প্রশাসনিক কর্মকর্তা রমজান আলী, হিসাবরক্ষক আসলাম উদ্দিন, প্রধান সহকারী ইসরাইল হোসেনসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। এ সময় জেলা পরিষদের সদস্য শহিদুল ইসলাম শাহান, মাফলুকাতুর রহমান সাজু, জহুরুল ইসলাম, মাহবুবুর রহমান মোল্লা, আবু মুছা, তপন কুমার বিশ্বাস, খলিলুর রহমান, রকিবুল হাসান, সিরাজুল ইসলাম, শফিউল কবির, মোসাবুল ইসলাম লিটন, শফিকুল আলম নান্নু, নুরুন্নাহার কাকলি, হাছিনা খাতুন, কাজল রেখা, তানিয়া বেগম ও মিতা খাতুন উপস্থিত ছিলেন।
মাসিক সভায় জেলা পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য আসাবুল হক ঠান্ডু মৃত্যুবরণ করায় শোক প্রস্তাব গ্রহণ ও দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়। আগামী ৩০ অক্টোবর মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে এককালীন শিক্ষা বৃত্তি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এডিপি ও রাজস্ব তহবিলের আওতায় গৃহীত উন্নয়ন প্রকল্পের অগ্রগতি বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আয় বৃদ্ধির জন্য জেলা পরিষদের মালিকাধীন বিভিন্ন রাস্তার পাশের জমি ইজারা প্রদান, অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং দোকানঘর নির্মাণ করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। সভার আগে জেলা পরিষদ চত্বরে নিজস্ব মসজিদ নির্মাণ কারে উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা । এসময় জেলা পরিষদের সদস্যবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন জেলা পরিষদ মসজিদের ইমাম বায়েজিদ হুসাইন।
সভায় জেলা পরিষদ চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন বলেন, বর্তমান সরকার বলেছে স্থানীয় সরকার তথা জেলা পরিষদকে স্বয়ংসম্পূর্ণ হতে হবে । আমাদের যে সম্পদ আছে তা যদি সঠিকভাবে কাজে লাগায় তাহলে জেলা পরিষদের বেতন-ভাতা দিতে পারবো। জেলা পরিষদের যে জায়গা আছে সেখানে মার্কেট নির্মাণ করবো। স্থানীয় মেম্বারদের সাথে নিয়ে মার্কেট নির্মাণ করার পরিকল্পনা করা হবে। এজন্য কেন্দ্রীয় কমিটি গঠন করা হবে। চুয়াডাঙ্গা ক্লাব অপসারণ করা হবে। সেখানে দোকানঘর তৈরী করে মাসিক ভাড়া দেয়া হবে। মহামারী করেনায় স্বাস্থ্যবিধি মেনে চলে আমরা এপর্যন্ত এসেছি। সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি ।
জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, জেলা পরিষদের অর্থায়নে নদীর জায়গায় প্রকল্প নেয়া যাবে না। নদীর প্রবাহ বিঘ্নিত হয় সে কাজ করা যাবে না। প্রকল্প নির্বাচনের সময় প্রকল্পের নাম সঠিকভাবে দিতে হবে। যেসকল প্রকল্পে চুক্তিবদ্ধ হয়েছে সেসকল প্রকল্পের কাজগুলো দ্রুত সম্পন্ন করতে হবে।
চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের কর্মসূচি:
আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করেছে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগ। উপলক্ষে গতকাল সোমবার বিকেল পাঁচটায় জেলা ছাত্রলীগের কেদারগঞ্জস্থ দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ আগে সকাল আটটার দিকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফের নের্তৃত্বে শহরের বিভিন্ন স্থানে ৭৪টি বৃক্ষরোপণ করেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা। আলোচনা সভায় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও চুয়াডাঙ্গা পৌরসভার সাবেক চেয়ারম্যান অ্যাড. আশরাফ আলী, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু, স্বেচ্ছাসেবকলীগের সদস্য ইমরান আহমেদ বিপ্লব, আবু তাহের, মাফিজুর রহমান মাফি, খাইরুল ইসলাম বিশ্বাস, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ, যুগ্ম সম্পাদক জাকির হুসাইন জ্যাকি, সদর থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান আহমেদ, পৌর ছাত্রলীগের সহসভাপতি জাহাঙ্গীর আলম প্রমুখ।
ডিঙ্গেদাহ:
চুয়াডাঙ্গা সদর উপজেলার শঙ্করচন্দ্র ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়। শঙ্করচন্দ্র ইউপি চেয়ারম্যান প্রার্থী সিকদার রাজিব হাসান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আসাদুল হক বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পদ্মবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান জোয়ার্দ্দার। এ সময় উপস্থিত ছিলেন শঙ্করচন্দ্র ইউনিয়ন ছাত্রলীগের নেতা কামরুল হাসান সজল, শঙ্করচন্দ্র ইউপি মেম্বার আপিল উদ্দিন, ডিঙ্গেদাহ ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি প্রবীণ রাজনীতিক ফকির মুহম্মদ, লাবলু হোসেন লাবু, ইসরাফিল হোসেন, আব্দুল মান্নান, সাকের আলী, শঙ্করচন্দ্র ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রতন আলী, শঙ্করন্দ্র দোয়ার পাড়ার আব্দুল আলী, সোহান আলী, জামাত মাহমুদ, শঙ্করচন্দ্র ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. ওহিদুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন মহাসিন মোল্লা।
আলমডাঙ্গা:

আলমডাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। গতকাল সোমবার বিকেল সাড়ে চারটার দিকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আওয়ামী লীগ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের উপস্থিতিতে কেক কেটে জন্মদিন পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি প্রশান্ত অধিকারী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, সম্পাদক মতিয়ার রহমান ফারুক, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আনিসুজ্জান মল্লিক, হামিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কাজী খালেদুর রহমান অরুন, আতিয়ার রহমান, পৌর আওয়ামী লীগের সহসভাপতি ডা. অমল কুমার বিশ্বাস, আমিনুল হক মোল্লা, যুগ্ম সম্পাদক সাইফুর রহমান পিণ্টু, সাবেক পৌর সম্পাদক সিরাজুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহম্মেদ ডন, যুবলীগের নেতা সাজরজাদুল ইসলাম স্বপন, জাহাঙ্গীর হোসেন, পরিমল কুমার ঘোষ, কামাল মাস্টার, আক্তারুজ্জামান, রেজাউল হক তবা, বিশ্বজিৎ সাধু খা, পলাশ কুমার প্রমুখ।
অপর দিকে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে তালবীজ রোপণ করেছেন আলমডাঙ্গার শিক্ষক জামিরুল ইসলাম। গতকাল সোমবার বিকেল পাঁচটার দিকে বাদেমাজু-ছত্রপাড়া রাস্তার দুই পাশে এ তালবীজ রোপণ করেন তিনি। জামিরুল ইসলাম আলমডাঙ্গা উপজেলার ডাউকি ইউনিয়নের বাদেমাজু গ্রামের মরহুম জালাল উদ্দীন খান-মরহুমা হালিমা খানমের ছেলে ও বৈদ্যনাথপুর-হারদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের সভাপতি। তিনি একজন বৃক্ষপ্রেমিকও বটে। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে আমার এ তালবীজ রোপণ করা। সে হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আমার এ বৃক্ষরোপণ উৎসর্গ করলাম।’ তালবীজ রোপণকালে সহযোগিতা করেছেন নাঈমুল ইসলাম খান নাঈম। এ সময় উপস্থিত ছিলেন হাণ্টু বিশ্বাস, আনিসুর রহমান আনিস, আব্দুস সালাম, মিণ্টু মিয়া, শিপন মিয়া প্রমুখ।
দামুড়হুদা:

দামুড়হুদা সদর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড ছাত্রলীগ ও যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন উপলক্ষে কেক কাটা হয়েছে। পরে প্রধানমন্ত্রীর দীর্ঘাযু কামনায় বিশেষ মোনাজাত করা হয়। গতকাল সোমবার সন্ধ্যা ৭টার দিকে দামুড়হুদা বাজারপাড়া নওজোয়ান ক্লাব চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন বাজারপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা মুফতি সামিউল্লাহ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা যুবলীগের সাধারণ স¤পাদক হযরত আলী। বিশেষ ছিলেন আওয়ামী লীগ নেতা আ. মজিদ, শহিদুল হক শহিদ, ইদ্রিস আলী ও মনিহার। এছাড়াও উপস্থিত ছিলেন যুবলীগ নেতা ইকরামুল হক, ইলিয়াস হোসেন, আব্দুল খালেক, ফরহাদ হোসেন, রিংকু, জয়েল, সুজন, শফি, মিজানুর রহমান, উত্তম, ছাত্রলীগ নেতা এম এ করিম, আনারুল, রাসেল, শুভ, স্বপন, আলামিন, মোস্তাফিজ, আরিফুল, ইমতিয়াজ হোসেন প্রমুখ।
কার্পাসডাঙ্গা:

দামুড়হুদার কার্পাসডাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যা ৭টায় কার্পাসডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে এ জন্মদিন পালন করা হয়। ইউনিয়ন যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম এপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তাফিজ কচির নের্তৃত্বে এ আলোচনা সভা ও কেক কাটা হয়। শুরুতেই প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কার্পাসডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজির আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুস সালাম বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক জাহিদুর রহমান মুকুল, মখলেসুর রহমান রিপন, আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান, ইলিয়াস আলী, আশরাফ আলী, শওকত আলী, রবিউল ইসলামসহ ইউনিয়ন যুবলীগের সব ইউনিটের নের্তৃবৃন্দ।
জীবননগর:

জীবননগরে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কেক কাটার মধ্যে দিয়ে আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করা হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় জীবননগর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। জীবননগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোর্তুজার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগগের সদস্য আবু মো. আব্দুল লতিফ অমল, জীবননগর পৌর আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক জীবননগর পৌর মেয়র জাহাঙ্গীর আলম, জীবননগর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকী, মনোহরপুর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন খান, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক কমিশনার রফিকুল ইসলাম, সীমান্ত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আ. মালেক মোল্লা প্রমুখ। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন জীবননগর উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা।
মেহেরপুর:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে মেহেরপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিকেলে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল হালিমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, যুগ্ম সম্পাদক অ্যাড. ইব্রাহীম শাহীন, আইনবিষয়ক সম্পাদক ও পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য, প্রফেসর হাসানুজ্জামান মালেক, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোকলেছুর রহমান খোকন, সাংগঠনিক সম্পাদক রেজাউল হক, ইউপি চেয়ারম্যান মো. শাহজামান, মুজিবনগর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান কামরুল হাসান চাঁদু, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী সামিউন বাসির পলি, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বারিকুল ইসলাম লিজন প্রমুখ।
অপর দিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে মেহেরপুর জেলা যুবলীগের আয়োজনে খাবার বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে মেহেরপুর সরকারি শিশু পরিবারের শিশুদের মধ্যে ৯ নম্বর ওয়ার্ডের মাদ্রাসার শিশুদের মাঝে এবং পৌর কমিউনিটি সেন্টারে অসহায় পথচারীদের মাঝে খাবার বিতরণ করা হয়। জেলা যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান রিটন এইসব শিশু ও পথচারীদের হাতে খাবার তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন সরকারি শিশু পরিবারের তত্বাবধায়ক সাঈদ হাসান, মাদ্রাসার প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম, প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, যুবলীগ নেতা মাহাবুব হাসান ডালিম, মেজবাহউদ্দিন, সাবেক ছাত্রনেতা হাসানুজ্জামান হীলন, যুবলীগ নেতা সাজিদুর রহমান সেতু, মিজানুর রহমান, শরাফউদ্দিন, সদর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল খান, ছাত্রলীগ নেতা মাহিন প্রমুখ। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।
অন্যদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে মেহেরপুর জেলা ছাত্রলীগের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টার দিকে মেহেরপুর সরকারি কলেজ চত্বরে ৭৪টি গাছের চারা রোপণ করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্ম দিবস পালন করা হয়। জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুস সালাম বাঁধন গাছের চারা রোপণ করে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মেহেরপুর জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুস সালাম বাঁধনের সভাপতিত্বে সংক্ষিপ্ত এক আলোচনা সভায় বক্তব্য দেন সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি খন্দকার জুলকার নাইন বায়েজিদ, মেহেরপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আদিব হোসেন আসিফ, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন আহমেদ প্রমুখ।
গাংনী:

মেহেরপুরের গাংনীতে প্রধানমন্ত্রী মেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার দুপুরে গাংনী উপজেলা মিলনায়তনে আলোচনা সভা, কেক কাটা, ও দোয়া-মোনাজাত করা হয়। গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম, প্যানেল মেয়র নবীর উদ্দীন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নাজমুল হুদা, সাংগঠনিক সম্পাদক মনিরুজামান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন মিঠ,ু গাংনী সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদ হাসিব, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়ালিদ আল জাবির প্লাবন প্রমুখ।
অপর দিকে, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে মেহেরপুরের গাংনী পৌর ছাত্রলীগ এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ, বৃক্ষরোপণ ও দোয়ার অনুষ্ঠানের আয়োজন করেছে। গতকাল সোমবার দুপুরে গাংনী এতিমখানায় এ কর্মসূচি পালিত হয়। খাদ্যসামগ্রী বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক। গাংনী পৌর ছাত্রলীগের সভাপতি ইমরান হাবিবের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন গাংনী পৌরসভার সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা আহম্মেদ আলী, জাতীয় পার্টির (জেপি) জেলা সভাপতি আব্দুল হালিম, গাংনী উপজেলা যুবলীগের সভাপতি মোশাররফ হোসেন প্রমুখ।
অন্যদিকে, গাংনী পৌরসভার আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া, তাবারক বিতরণ ও কেক কাটা আয়োজন করা হয়। গতকাল সোমবার সন্ধ্যারাতে গাংনী পৌরসভার হলরুমে এ আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজামান খোকন। গাংনী পৌরসভার মেয়র আশরাফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, প্যানেল মেয়র নবীর উদ্দীনসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
হলিধানী:

ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী বাজারে গতকাল সোমবার সন্ধ্যায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেছেন। এ সময় উপস্থিত ছিলেন ঝিনাইদহ সদর থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ইদ্রিস আলী, হলিধানী ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক পারভেজ, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান লাল্টু, স্বেচ্ছাসেবক লীগ নেতা তালেব, ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক স্বপন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, যুগ্ম সম্পাদক খাইরুল ইসলাম প্রমুখ।
কালীগঞ্জ:

ঝিনাইদহের কালীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার সন্ধ্যায় যুবলীগ ও ছাত্রলীগের নের্তৃত্বে শহরে আনন্দ মিছিল বের হয়। মিছিল শেষে ভূষণ রোডস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় পেীর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র আশরাফুল আলম আশরাফের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। আরও বক্তব্য দেন জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর হোসেন সোহেল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল কালাম আজাদ, ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান নাজিম, সাধারণ সম্পাদক মনির হোসেন সুমন, আওয়ামী লীগ নেতা সাজেদুল হক লিটন, আবু তাহের, শ্রমিক লীগের সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান সোহাগ প্রমুখ। বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান। পরে দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন হাফেজ মো. শাহিনুর রহমান।

ট্যাগ :

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন

আপলোড টাইম : ০৯:২১:২৫ পূর্বাহ্ন, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০

দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে দিয়ে চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহসহ সারা দেশে
সমীকরণ প্রতিবেদন:
চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহসহ সারা দেশে বঙ্গবন্ধু কন্যা, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার দিনব্যাপী আলোচনা সভা, বৃক্ষরোপণ, খাবার বিতরণ, কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজন করে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।
চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের কর্মসূচি:
চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করা হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যা সাতটার দিকে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে কেক কেটে এ জন্মদিন পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি নাসির উদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, মুফতি মাসুদউজ্জামান লিটু বিশ্বাস, কার্যনির্বাহী সদস্য ও চুয়াডাঙ্গা জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. বেলাল হোসেন, জেলা শ্রমিক লীগের সভাপতি মো. আফজালুল হক, সহসভাপতি আব্দুস সালাম, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন হেলা, চুয়াডাঙ্গা জেলা পরিষদের সদস্য ও রেড ক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম শাহান, জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক মো. আরেফিন আলম রঞ্জু, ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা আব্দুল কাদের, ছাত্রলীগের সাবেক সভাপতি মো. রেজাউল করিম, আব্দুর রশিদসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা।
চুয়াডাঙ্গা জেলা যুবলীগের কর্মসূচি:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়েছে। চুয়াডাঙ্গা জেলা যুবলীগের আয়োজনে এ উপলক্ষে গতকাল সোমবার রাত ৯টায় যুবলীগের কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার। আরও বক্তব্য দেন জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমান। আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সদস্য আজাদ আলী, হাফিজুর রহমান হাপু, শরীফ হোসেন দুদু, অ্যাড. তাসলিম উদ্দিন ফিরোজ, যুবলীগ নেতা পিরু মিয়া, মাসুদুর রহমান মাসুম, শেখ সাহি, বিপ্লব হোসেন, রামিম হাসান সৈকত, সামিউল শেখ সুইট, শেখ রাসেল, দিপু, লোকমান, তানভীর রেজা টুটুল, পিয়াস, বিপুল, কবীর, সুমন, সজল, আলীহিম প্রমুখ।
চুয়াডাঙ্গা জেলা পরিষদের কর্মসূচি:
চুয়াডাঙ্গা জেলা পরিষদের সেপ্টেম্বর মাসের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুরে জেলা পরিষদের মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এর আগে জেলা পরিষদ চত্বরে নিজস্ব মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।
চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ সামসুল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবং ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম, জেলা পরিষদের ভারপ্রাপ্ত সহকারী প্রকৌশলী মো. রোকনুজ্জামান, প্রশাসনিক কর্মকর্তা রমজান আলী, হিসাবরক্ষক আসলাম উদ্দিন, প্রধান সহকারী ইসরাইল হোসেনসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। এ সময় জেলা পরিষদের সদস্য শহিদুল ইসলাম শাহান, মাফলুকাতুর রহমান সাজু, জহুরুল ইসলাম, মাহবুবুর রহমান মোল্লা, আবু মুছা, তপন কুমার বিশ্বাস, খলিলুর রহমান, রকিবুল হাসান, সিরাজুল ইসলাম, শফিউল কবির, মোসাবুল ইসলাম লিটন, শফিকুল আলম নান্নু, নুরুন্নাহার কাকলি, হাছিনা খাতুন, কাজল রেখা, তানিয়া বেগম ও মিতা খাতুন উপস্থিত ছিলেন।
মাসিক সভায় জেলা পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য আসাবুল হক ঠান্ডু মৃত্যুবরণ করায় শোক প্রস্তাব গ্রহণ ও দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়। আগামী ৩০ অক্টোবর মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে এককালীন শিক্ষা বৃত্তি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এডিপি ও রাজস্ব তহবিলের আওতায় গৃহীত উন্নয়ন প্রকল্পের অগ্রগতি বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আয় বৃদ্ধির জন্য জেলা পরিষদের মালিকাধীন বিভিন্ন রাস্তার পাশের জমি ইজারা প্রদান, অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং দোকানঘর নির্মাণ করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। সভার আগে জেলা পরিষদ চত্বরে নিজস্ব মসজিদ নির্মাণ কারে উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা । এসময় জেলা পরিষদের সদস্যবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন জেলা পরিষদ মসজিদের ইমাম বায়েজিদ হুসাইন।
সভায় জেলা পরিষদ চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন বলেন, বর্তমান সরকার বলেছে স্থানীয় সরকার তথা জেলা পরিষদকে স্বয়ংসম্পূর্ণ হতে হবে । আমাদের যে সম্পদ আছে তা যদি সঠিকভাবে কাজে লাগায় তাহলে জেলা পরিষদের বেতন-ভাতা দিতে পারবো। জেলা পরিষদের যে জায়গা আছে সেখানে মার্কেট নির্মাণ করবো। স্থানীয় মেম্বারদের সাথে নিয়ে মার্কেট নির্মাণ করার পরিকল্পনা করা হবে। এজন্য কেন্দ্রীয় কমিটি গঠন করা হবে। চুয়াডাঙ্গা ক্লাব অপসারণ করা হবে। সেখানে দোকানঘর তৈরী করে মাসিক ভাড়া দেয়া হবে। মহামারী করেনায় স্বাস্থ্যবিধি মেনে চলে আমরা এপর্যন্ত এসেছি। সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি ।
জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, জেলা পরিষদের অর্থায়নে নদীর জায়গায় প্রকল্প নেয়া যাবে না। নদীর প্রবাহ বিঘ্নিত হয় সে কাজ করা যাবে না। প্রকল্প নির্বাচনের সময় প্রকল্পের নাম সঠিকভাবে দিতে হবে। যেসকল প্রকল্পে চুক্তিবদ্ধ হয়েছে সেসকল প্রকল্পের কাজগুলো দ্রুত সম্পন্ন করতে হবে।
চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের কর্মসূচি:
আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করেছে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগ। উপলক্ষে গতকাল সোমবার বিকেল পাঁচটায় জেলা ছাত্রলীগের কেদারগঞ্জস্থ দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ আগে সকাল আটটার দিকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফের নের্তৃত্বে শহরের বিভিন্ন স্থানে ৭৪টি বৃক্ষরোপণ করেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা। আলোচনা সভায় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও চুয়াডাঙ্গা পৌরসভার সাবেক চেয়ারম্যান অ্যাড. আশরাফ আলী, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু, স্বেচ্ছাসেবকলীগের সদস্য ইমরান আহমেদ বিপ্লব, আবু তাহের, মাফিজুর রহমান মাফি, খাইরুল ইসলাম বিশ্বাস, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ, যুগ্ম সম্পাদক জাকির হুসাইন জ্যাকি, সদর থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান আহমেদ, পৌর ছাত্রলীগের সহসভাপতি জাহাঙ্গীর আলম প্রমুখ।
ডিঙ্গেদাহ:
চুয়াডাঙ্গা সদর উপজেলার শঙ্করচন্দ্র ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়। শঙ্করচন্দ্র ইউপি চেয়ারম্যান প্রার্থী সিকদার রাজিব হাসান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আসাদুল হক বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পদ্মবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান জোয়ার্দ্দার। এ সময় উপস্থিত ছিলেন শঙ্করচন্দ্র ইউনিয়ন ছাত্রলীগের নেতা কামরুল হাসান সজল, শঙ্করচন্দ্র ইউপি মেম্বার আপিল উদ্দিন, ডিঙ্গেদাহ ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি প্রবীণ রাজনীতিক ফকির মুহম্মদ, লাবলু হোসেন লাবু, ইসরাফিল হোসেন, আব্দুল মান্নান, সাকের আলী, শঙ্করচন্দ্র ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রতন আলী, শঙ্করন্দ্র দোয়ার পাড়ার আব্দুল আলী, সোহান আলী, জামাত মাহমুদ, শঙ্করচন্দ্র ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. ওহিদুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন মহাসিন মোল্লা।
আলমডাঙ্গা:

আলমডাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। গতকাল সোমবার বিকেল সাড়ে চারটার দিকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আওয়ামী লীগ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের উপস্থিতিতে কেক কেটে জন্মদিন পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি প্রশান্ত অধিকারী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, সম্পাদক মতিয়ার রহমান ফারুক, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আনিসুজ্জান মল্লিক, হামিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কাজী খালেদুর রহমান অরুন, আতিয়ার রহমান, পৌর আওয়ামী লীগের সহসভাপতি ডা. অমল কুমার বিশ্বাস, আমিনুল হক মোল্লা, যুগ্ম সম্পাদক সাইফুর রহমান পিণ্টু, সাবেক পৌর সম্পাদক সিরাজুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহম্মেদ ডন, যুবলীগের নেতা সাজরজাদুল ইসলাম স্বপন, জাহাঙ্গীর হোসেন, পরিমল কুমার ঘোষ, কামাল মাস্টার, আক্তারুজ্জামান, রেজাউল হক তবা, বিশ্বজিৎ সাধু খা, পলাশ কুমার প্রমুখ।
অপর দিকে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে তালবীজ রোপণ করেছেন আলমডাঙ্গার শিক্ষক জামিরুল ইসলাম। গতকাল সোমবার বিকেল পাঁচটার দিকে বাদেমাজু-ছত্রপাড়া রাস্তার দুই পাশে এ তালবীজ রোপণ করেন তিনি। জামিরুল ইসলাম আলমডাঙ্গা উপজেলার ডাউকি ইউনিয়নের বাদেমাজু গ্রামের মরহুম জালাল উদ্দীন খান-মরহুমা হালিমা খানমের ছেলে ও বৈদ্যনাথপুর-হারদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের সভাপতি। তিনি একজন বৃক্ষপ্রেমিকও বটে। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে আমার এ তালবীজ রোপণ করা। সে হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আমার এ বৃক্ষরোপণ উৎসর্গ করলাম।’ তালবীজ রোপণকালে সহযোগিতা করেছেন নাঈমুল ইসলাম খান নাঈম। এ সময় উপস্থিত ছিলেন হাণ্টু বিশ্বাস, আনিসুর রহমান আনিস, আব্দুস সালাম, মিণ্টু মিয়া, শিপন মিয়া প্রমুখ।
দামুড়হুদা:

দামুড়হুদা সদর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড ছাত্রলীগ ও যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন উপলক্ষে কেক কাটা হয়েছে। পরে প্রধানমন্ত্রীর দীর্ঘাযু কামনায় বিশেষ মোনাজাত করা হয়। গতকাল সোমবার সন্ধ্যা ৭টার দিকে দামুড়হুদা বাজারপাড়া নওজোয়ান ক্লাব চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন বাজারপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা মুফতি সামিউল্লাহ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা যুবলীগের সাধারণ স¤পাদক হযরত আলী। বিশেষ ছিলেন আওয়ামী লীগ নেতা আ. মজিদ, শহিদুল হক শহিদ, ইদ্রিস আলী ও মনিহার। এছাড়াও উপস্থিত ছিলেন যুবলীগ নেতা ইকরামুল হক, ইলিয়াস হোসেন, আব্দুল খালেক, ফরহাদ হোসেন, রিংকু, জয়েল, সুজন, শফি, মিজানুর রহমান, উত্তম, ছাত্রলীগ নেতা এম এ করিম, আনারুল, রাসেল, শুভ, স্বপন, আলামিন, মোস্তাফিজ, আরিফুল, ইমতিয়াজ হোসেন প্রমুখ।
কার্পাসডাঙ্গা:

দামুড়হুদার কার্পাসডাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যা ৭টায় কার্পাসডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে এ জন্মদিন পালন করা হয়। ইউনিয়ন যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম এপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তাফিজ কচির নের্তৃত্বে এ আলোচনা সভা ও কেক কাটা হয়। শুরুতেই প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কার্পাসডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজির আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুস সালাম বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক জাহিদুর রহমান মুকুল, মখলেসুর রহমান রিপন, আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান, ইলিয়াস আলী, আশরাফ আলী, শওকত আলী, রবিউল ইসলামসহ ইউনিয়ন যুবলীগের সব ইউনিটের নের্তৃবৃন্দ।
জীবননগর:

জীবননগরে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কেক কাটার মধ্যে দিয়ে আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করা হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় জীবননগর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। জীবননগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোর্তুজার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগগের সদস্য আবু মো. আব্দুল লতিফ অমল, জীবননগর পৌর আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক জীবননগর পৌর মেয়র জাহাঙ্গীর আলম, জীবননগর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকী, মনোহরপুর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন খান, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক কমিশনার রফিকুল ইসলাম, সীমান্ত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আ. মালেক মোল্লা প্রমুখ। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন জীবননগর উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা।
মেহেরপুর:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে মেহেরপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিকেলে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল হালিমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, যুগ্ম সম্পাদক অ্যাড. ইব্রাহীম শাহীন, আইনবিষয়ক সম্পাদক ও পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য, প্রফেসর হাসানুজ্জামান মালেক, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোকলেছুর রহমান খোকন, সাংগঠনিক সম্পাদক রেজাউল হক, ইউপি চেয়ারম্যান মো. শাহজামান, মুজিবনগর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান কামরুল হাসান চাঁদু, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী সামিউন বাসির পলি, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বারিকুল ইসলাম লিজন প্রমুখ।
অপর দিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে মেহেরপুর জেলা যুবলীগের আয়োজনে খাবার বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে মেহেরপুর সরকারি শিশু পরিবারের শিশুদের মধ্যে ৯ নম্বর ওয়ার্ডের মাদ্রাসার শিশুদের মাঝে এবং পৌর কমিউনিটি সেন্টারে অসহায় পথচারীদের মাঝে খাবার বিতরণ করা হয়। জেলা যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান রিটন এইসব শিশু ও পথচারীদের হাতে খাবার তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন সরকারি শিশু পরিবারের তত্বাবধায়ক সাঈদ হাসান, মাদ্রাসার প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম, প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, যুবলীগ নেতা মাহাবুব হাসান ডালিম, মেজবাহউদ্দিন, সাবেক ছাত্রনেতা হাসানুজ্জামান হীলন, যুবলীগ নেতা সাজিদুর রহমান সেতু, মিজানুর রহমান, শরাফউদ্দিন, সদর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল খান, ছাত্রলীগ নেতা মাহিন প্রমুখ। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।
অন্যদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে মেহেরপুর জেলা ছাত্রলীগের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টার দিকে মেহেরপুর সরকারি কলেজ চত্বরে ৭৪টি গাছের চারা রোপণ করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্ম দিবস পালন করা হয়। জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুস সালাম বাঁধন গাছের চারা রোপণ করে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মেহেরপুর জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুস সালাম বাঁধনের সভাপতিত্বে সংক্ষিপ্ত এক আলোচনা সভায় বক্তব্য দেন সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি খন্দকার জুলকার নাইন বায়েজিদ, মেহেরপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আদিব হোসেন আসিফ, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন আহমেদ প্রমুখ।
গাংনী:

মেহেরপুরের গাংনীতে প্রধানমন্ত্রী মেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার দুপুরে গাংনী উপজেলা মিলনায়তনে আলোচনা সভা, কেক কাটা, ও দোয়া-মোনাজাত করা হয়। গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম, প্যানেল মেয়র নবীর উদ্দীন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নাজমুল হুদা, সাংগঠনিক সম্পাদক মনিরুজামান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন মিঠ,ু গাংনী সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদ হাসিব, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়ালিদ আল জাবির প্লাবন প্রমুখ।
অপর দিকে, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে মেহেরপুরের গাংনী পৌর ছাত্রলীগ এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ, বৃক্ষরোপণ ও দোয়ার অনুষ্ঠানের আয়োজন করেছে। গতকাল সোমবার দুপুরে গাংনী এতিমখানায় এ কর্মসূচি পালিত হয়। খাদ্যসামগ্রী বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক। গাংনী পৌর ছাত্রলীগের সভাপতি ইমরান হাবিবের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন গাংনী পৌরসভার সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা আহম্মেদ আলী, জাতীয় পার্টির (জেপি) জেলা সভাপতি আব্দুল হালিম, গাংনী উপজেলা যুবলীগের সভাপতি মোশাররফ হোসেন প্রমুখ।
অন্যদিকে, গাংনী পৌরসভার আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া, তাবারক বিতরণ ও কেক কাটা আয়োজন করা হয়। গতকাল সোমবার সন্ধ্যারাতে গাংনী পৌরসভার হলরুমে এ আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজামান খোকন। গাংনী পৌরসভার মেয়র আশরাফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, প্যানেল মেয়র নবীর উদ্দীনসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
হলিধানী:

ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী বাজারে গতকাল সোমবার সন্ধ্যায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেছেন। এ সময় উপস্থিত ছিলেন ঝিনাইদহ সদর থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ইদ্রিস আলী, হলিধানী ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক পারভেজ, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান লাল্টু, স্বেচ্ছাসেবক লীগ নেতা তালেব, ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক স্বপন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, যুগ্ম সম্পাদক খাইরুল ইসলাম প্রমুখ।
কালীগঞ্জ:

ঝিনাইদহের কালীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার সন্ধ্যায় যুবলীগ ও ছাত্রলীগের নের্তৃত্বে শহরে আনন্দ মিছিল বের হয়। মিছিল শেষে ভূষণ রোডস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় পেীর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র আশরাফুল আলম আশরাফের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। আরও বক্তব্য দেন জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর হোসেন সোহেল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল কালাম আজাদ, ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান নাজিম, সাধারণ সম্পাদক মনির হোসেন সুমন, আওয়ামী লীগ নেতা সাজেদুল হক লিটন, আবু তাহের, শ্রমিক লীগের সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান সোহাগ প্রমুখ। বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান। পরে দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন হাফেজ মো. শাহিনুর রহমান।