৯১০টি পিতলের মুর্তি ও ফেন্সিডিল উদ্ধার

154

দামুড়হুদার বিভিন্ন স্থানে বিজিবির চোরাচালান বিরোধী অভিযান
সমীকরণ প্রতিবেদন:
দামুড়হুদা উপজেলার বিভিন্ন স্থানে চোরাচালান বিরোধী অভিযান চালিয়ে প্রায় ৩৩ লাখ টাকার ভারতীয় পিতলের মুর্তি ও ফেন্সিডিল উদ্ধার করেছে বিজিবি। গতকাল বৃহস্পতিবার ও গত বুধবার পৃথক সময়ে পৃথক স্থান থেকে এ সকল চোরাচালান উদ্ধার করা হয়।
চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক মো. ইমাম হাসান সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, গতকাল বৃহস্পতিবার দুপুর আনুমানিক ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের দর্শনা আইসিপির টহল কমান্ডার হাবিলদার শওকত আলী সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দামুড়হুদা থানার অন্তর্গত দর্শনা পাঁকা রাস্তার উপর হতে ৯১০টি ভারতীয় পিতলের মুর্তি উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ৩২ লাখ ৮০ হাজার টাকা।
অপরদিকে, গত বুধবার রাত আনুমানিক ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের দর্শনা বিওপির টহল কমান্ডার হাবিলদার আব্দুল আওয়াল সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দামুড়হুদা থানার অন্তর্গত ঈশ্বরচন্দ্রপুর মাঠ থেকে ২০ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ৮ হাজার টাকা।
উদ্ধারকৃত ২০ বোতল ফেন্সিডিল ও ৯১০টি পিতলের মুর্তির সর্বমোট মূল্য প্রায় ৩২ লাখ ৮৮ হাজার টাকা। উদ্ধারকৃত ফেন্সিডিল এবং পিতলের মুর্তি কাস্টমস/মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসে জমা করা হয়েছে।