৬ শিক্ষার্থী বহিষ্কার : দায়িত্বে অবহেলার জন্য ২ শিক্ষককে প্রত্যাহার

163

সরোজগঞ্জে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে এসএসসি পরীক্ষায় নকল

নিজস্ব প্রতিবেদক/সরোজগঞ্জ প্রতিবেদক:
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান এসএসসি (সাধারণ) ১ম বর্ষ ও ২য় বর্ষের বাংলা বিষয়ের পরীক্ষায় বই খুলে নকলের অভিযোগে ৬ শিক্ষার্থীকে বহিষ্কারসহ দায়িত্বরত দুই শিক্ষককে প্রত্যাহার করা হয়েছে। গতকাল শুক্রবার চুয়াডাঙ্গা সদরের সরোজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। পরীক্ষা চলাকালে আকস্মিক অভিযান চালান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওয়াশীমুল বারী। এ সময় কাছে বই রেখে পরীক্ষায় অংশ নেয়া এবং অসাদুপায় অবলম্বনের দায়ে পরীক্ষার্থী নিশিতা পারভীন, আনিকা খাতুন, আবু আয়ুব আলী, ইমন আলী, ফাতেমাতুজ জোহরা, সুমাইয়া কুমকুম।
কেন্দ্র সচিব শিক্ষক আব্দুল জব্বার বলেন, ‘নকল ও অনিয়মের অভিযোগে প্রথম বর্ষের ৬ পরীক্ষার্থীসহ দায়িত্বরত দুই শিক্ষককে প্রত্যাহার করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওয়াশীমুল বারী।’
এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওয়াশীমুল বারী বলেন, চুয়াডাঙ্গা সরোজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষা ২০১৯ এর প্রথম দিন বাংলা পরীক্ষায় প্রকাশ্যে বই খুলে নকল করার দ্বায়ে সকালে ৬ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয় এবং দায়িত্বে অবহেলার জন্য দুই শিক্ষককে প্রত্যাহার করা হয়।