৫০ হাজার টাকা জরিমানা, রাস্তা মেরামতের নির্দেশ

167

মাধবপুরে অবৈধভাবে পুকুরে বালু উত্তোলন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা
জীবননগর অফিস:
জীবননগর মাধবপুরে পুকুর থেকে অবৈধভাবে প্রকাশ্যে বালু উত্তোলান করার অপরাধে এক বালু ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার দুপুর ১২টার দিকে জীবননগর থানা পুলিশের সহযোগিতায় জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মুনিম লিংকন এলাকার সাধারণ কৃষকদের অভিযোগের ভিত্তিত্বে সরেজমিনে হাসাদহ ইউনিয়নের মাধবপুর গ্রামে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
এ সময় রাস্তার পাশে পুকুর খননের নামে বালু উত্তোলন করে বিক্রি করার সময় একটি মাটিকাটা ভেকু মেশিন, ১০টি ট্রাক্টরসহ মাধবপুর গ্রামের আইজউদ্দিনের ছেলে শাহ আলমকে (৩০) আটক করা হয়। বালু উত্তোলন করে বিক্রি করার অপরাধে বালু মহাল ও মাটি ব্যবস্থপনা আইনের ২০১০ সালের ৪/খ ধারা মতে নগদ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। বালু উত্তোলনের সময় ট্রাক্টর চলাচলে নষ্ট হয়ে যাওয়া রাস্তা মেরামত করে দেওয়ার নির্দেশ প্রদান করা হয়।
জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মুনিম লিংকন বলেন, সাধারণ জনগণের যাতায়াতের সমস্যা হবে, এমন কোনো কাজ করলে কাউকে ছাড় দেওয়া হবে না। মাধবপুর গ্রামে যে ঘটনা ঘটেছে, ‘এ ধরনের কোনো ঘটনা যদি জীবননগর উপজেলার কোথাও হয়, তাহলে আমাকে বললে তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’