৩ জুয়াড়ির জেল, ৩ ফল ব্যবসায়ীকে জরিমানা

57

আলমডাঙ্গা অফিস:
আলমডাঙ্গায় পৃথকভাবে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩ জুয়াড়িকে কারাদণ্ড এবং ফুটপাতে ব্যবসা করার অপরাধে ৩ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্সিগঞ্জ এবং আলমডাঙ্গা আটকপাটে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
জানা গেছে, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিটন আলী আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমানের সহযোগিতায় মুন্সিগঞ্জ মদনবাবুর মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩ ফল ব্যবসায়ীকে জরিমানা করেন। এ সময় মদনবাবুর মোড়ের সুমনা স্টোরের মালিক ফল ব্যবসায়ী নাজমুল হাসানকে ২ হাজার, হাসিব স্টোরের হাসিব আলীকে এবং হাজার ও আরেক ফল ব্যবসায়ী হাসিবুল ইসলামকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা এ সময় মদনবাবুর মোড় ও সোনাতনপুর হাসপাতাল মোড়ের সব দোকানের সামনে বাড়তি টিনের চাল তিন দিনের মধ্যে সরানোর নির্দেশ প্রদান করেন।
অপর দিকে, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিটন আলী আলমডাঙ্গা থানার ওসি সৈয়দ আশিকুর রহমানকে সঙ্গে নিয়ে অভিযান পরিচালনা করেন আলমডাঙ্গা আটকপাট এলাকায়। এ সময় ৩ জুয়াড়িকে জুয়া খেলার নগদ ১৫ শ ৯০ টাকাসহ খেলারত অবস্থায় আটক করা হয়। আটক ব্যক্তিরা হলেন হাউসপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে নাসির উদ্দিন (৪০), একই গ্রামের মুক্তার আলীর ছেলে হাসিবুল (৩৫) ও কুষ্টিয়া মিরপুর উপজেলার আমবাড়িয়া গ্রামের ইব্রাহিম মণ্ডলের ছেলে ওসমান গনি (৫০)। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. লিটন আলী ঘটনাস্থলেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জুয়া আইন ২০০৯-এর ৪ ধারা মোতাবেক তাঁদের ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। এ সময় আলমডাঙ্গা থানার ওসি সৈয়দ আশিকুর রহমান, এসআই আশিকুল ইসলাম, এএসআই হামিদুল ইসলাম ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।