২০ বছর পর পৌর নাগরিকরা পাবে সুপেয় পানি

81

গাংনীতে ৫৫ কোটি টাকা ব্যয়ে ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট কাজের উদ্বোধন
গাংনী অফিস:
গাংনী পৌরসভা প্রতিষ্ঠার প্রায় ২০ বছর পর গাংনী পৌর এলাকার মানুষ পেতে যাচ্ছে সুপেয় পানি। তবে ইতোমধ্যে শহর-আলোকিতকরণ, ড্রেনেজ ব্যবস্থা ও যোগাযোগ ব্যবস্থার ক্ষেত্রে নাগরিকরা কাক্সিক্ষত সেবা পেয়েছেন। পৌরবাসীর দীর্ঘদিনের দাবি ছিল সুপেয় পানি। দীর্ঘদিনের দাবি পূরণ হওয়ার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়ায় জমি। ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট স্থাপনের জন্য জমি না পাওয়ায় আবারো হুমকির মুখে পড়েছিল প্রকল্পটি। শেষ পর্যন্ত গাংনী পৌরসভার মেয়র আশরাফুল ইসলামের পারিবারিক জমি থেকে তিন শতাংশ জমি দানের মাধ্যমে এ প্রকল্পের কার্যক্রম শুরু হল। গতকাল বুধবার দুপুরে গাংনী পৌরসভার ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট কাজের উদ্বোধন করা হয়েছে। এ কাজের উদ্বোধন করেন মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন।
গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হুদা, সাবেক ভারপ্রাপ্ত মেয়র নবীর উদ্দীন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজামান মনি, কাউন্সিলর বদরুল আলম বুদু, মিজানুর রহমান, পৌর সচিব শামীম রেজা প্রমুখ।
পৌরবাসীর সুপেয় পানির জন্য ৫৫ কোটি টাকা ব্যয়ে ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট স্থাপন করা হচ্ছে। প্রাথমিক পর্যায়ে সাড়ে ১৩ কোটি টাকার টেন্ডার করে কাজ শুরু করা হয়েছে। বাংলাদেশের ৩০টি পৌরসভায় পানি সরবারহ ও স্যানিটেশন প্রকল্প পৌরসভার পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্প বিএমডাব্লিউএসএসপি প্রকল্পে জিওবি, বিশ্ব ব্যাংক, এআইআইবি অর্থায়নে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বাস্তবায়ন করবে। কাজের চুক্তি করে ঠিকাদারী প্রতিষ্ঠান এবিএম ওয়াটার কোম্পানি লিমিটেড। এ সময় পৌরসভার বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।