সড়কে চলবে না অটোবাইক, অনিদিষ্টকালের ধর্মঘট

29

চুয়াডাঙ্গায় অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির জরুরি সভা অনুষ্ঠিত
নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি চুয়াডাঙ্গা জেলা শাখা অনির্দিষ্টকালের জন্য চুয়াডাঙ্গা পৌর শহরে, চুয়াডাঙ্গার আঞ্চলিক সড়ক ও মহাসড়কে অটোবাইক ধর্মঘটের ঘোষণা দিয়েছেন। গতকাল বিকাল ৪টায় বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি চুয়াডাঙ্গা জেলা শাখার কার্যালয়ে অটোবাইক মালিক ও শ্রমিকদের সাথে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয় সংগঠনটি।
বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সাজু বলেন, আমরা ২০ হাজার টাকা জরিমানা দেবো না, অটোবাইকও চালাবো না। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে একটি লিফলেট বিতরণ করা হয়েছে, যেখানে স্পষ্টভাবে ইজিবাইকের কথা উল্লেখ আছে। বিশ হাজার টাকা জরিমানার কথাও বলা হয়েছে। বর্তমানে অটোবাইক চুয়াডাঙ্গা শহরের প্রধান বাহন। তাছাড়া যাঁরা অটোবাইকের সাথে যুক্ত আছেন তাঁরা দিন এনে দিন খাওয়া মানুষ। বিশ হাজার টাকা অটোবাইক চালকরা জরিমানা দিতে পারবে না। সুতরাং আমার আলোচনার মাধ্যমে সিধান্ত নিয়েছি আমরা অটোবাইক অনিদিষ্ট কালের জন্য চালাবো না। তিনি আরও বলেন, আমরা প্রথম থেকেই বলছি আমরা রাজস্ব দিয়ে লাইসেন্স চাই। তবে যদি প্রশাসন আমাদের সাথে আলোচনা করে কোনো সিদ্ধান্ত দেয়, তাহলে আমরা অটোবাইকের ধর্মঘট প্রত্যাহার করে নিবো।
মতবিনিময় সভায় বাংলাদেশ অটোবাইক শ্রমিক চালক কল্যাণ সোসাইটি চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি মুনতাজুর রহমান সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, প্রচার সম্পাদক নাজুর আলি, কার্যকরি সভাপতি শিশির, যুগ্ম সম্পাদক সুমন, রানা, সাব্বির, কাদের, রাহুলসহ সংগঠনের সদস্যরা।
অন্যদিকে, অটোমালিকদের আরেকটি সংগঠন, অটোমালিক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখা বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন, মাইকিংএ বিভ্রান্ত না হয়ে এসএসসি পরিক্ষার্থী ও জনসাধারণের কথা ভেবে অটো চালানোর জন্য।