স্লামবাসীর উন্নত নাগরিক সেবা দিচ্ছে সরকার

40

চুয়াডাঙ্গা মুসলিমপাড়া স্লামে ফুটপাত নির্মাণ কাজের উদ্বোধনকালে মেয়র
বিশেষ প্রতিবেদক:
চুয়াডাঙ্গা পৌরসভার ‘মুসলিমপাড়া স্লাম’-এর ফুটপাত ঢালাইকরণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার বিকেল চারটায় স্থানীয় লোকজনের সঙ্গে নিয়ে এ কাজের উদ্বোধন করেন পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু। এ সময় স্লামবাসীদের উদ্দেশে তিনি বলেন, ‘স্লামবাসীরা আমাদের নাগরিক, আমাদের অবিচ্ছেদ্য অংশ। বর্তমান সরকার স্লামবাসীর উন্নত নাগরিক সেবা দিচ্ছে। তবে এই কাজ মানসম্মত হচ্ছে কি না, তা বুঝে নিতে হবে আপনাদেরই। কোনো অনিয়ম হলেই তাৎক্ষণিক আমাকে জানাবেন। কোনোরূপ ফাঁকিবাজি কিংবা কারচুপির অভিযোগ পাওয়া গেলে তাৎক্ষণিক সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’
এ সময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর সিরাজুল ইসলাম মনি, সংরক্ষিত নারী কাউন্সিলর শেফালি খাতুন, বস্তি উন্নয়ন কর্মকর্তা কে এম আব্দুস সবুর খান, সহকারী প্রকৌশলী হাফিজুর রহমান কাওছার, প্রকল্পের মিউনিসিপ্যাল ইঞ্জিনিয়ার নুরুল্লাহ আল সাদরি, উপসহকারী প্রকৌশলী আব্দুল কাদের, পৌরসভার কার্যসহকারী সোহেল রানা, প্রকল্পের কমিউনিটি ফিল্ড ওয়ার্কার আলী রেজা ও আইনাল হোসেন, মুসলিমপাড়া স্লাম কমিটির সভাপতি রুমা বেগম, সভাপতি রানু বেগমসহ এসআইসি কমিটির সব সদস্য, বীর মুক্তিযোদ্ধা শামসুজ্জোহা, স্থানীয় মুরব্বি আলতাফ হোসেন, শহিদুল ইসলাম, আলমগীর হোসেন, আক্তার হোসেন, ইমদাদুল হক, সাইফুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য মাফিজুর রহমান মাফি, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হুসাইন জ্যাকি, পৌর ছাত্রলীগের সাবেক নেতা জাহাঙ্গীর আলমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা। উদ্বোধন শেষে সাফল্য কামনা করে দোয়া করেন মুসলিমপাড়া জামে মসজিদের ইমাম মো. আমির খসরু।
প্রকল্প সূত্র জানায়, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ, প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন বাংলাদেশ সরকার, এডিবি ও ওএফআইডি-এর সহায়তাপুষ্ট তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্প (ইউজিআইআইপি-৩) প্রকল্পের অর্থায়নে মুসলিমপাড়া স্লামে ১৫টি সিঙ্গেল ইউনিট টয়লেট, ৪টি ডাস্টবিন, ৬২৬ মিটার ফুটপাথ নির্মাণ, ১০টি আধুনিক সোলার স্ট্রিট লাইট স্থাপন ও ৯টি হস্তচালিত গভীর নলকূপ। কাজটি বাস্তবায়ন হলে স্লামবাসীর জীবনযাত্রার মান বৃদ্ধি ও আর্থসামাজিক উন্নয়ন হবে।