স্কুল-কলেজে বিজ্ঞান শিক্ষার ওপর জোর দিতে হবে

38

আলমডাঙ্গায় ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধনকালে জেলা প্রশাসক
আলমডাঙ্গা অফিস:
আলমডাঙ্গায় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং অলিম্পিয়ার্ডের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি ব্যবহার করে অনেক এগিয়ে গেছে। এখন আর চাকরির জন্য কোথাও যাওয়া লাগে না। এমনকি ঘরে বসে জমির পরচাসহ সব ধরনের সুবিধা পাওয়া সম্ভব হচ্ছে। সরকার ভিশন ২০২১ সালের মধ্যে উন্নয়নশীল দেশে পরিণত করবে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করতে বদ্ধপরিকর। তাই স্কুল-কলেজে সর্বক্ষেত্রে বিজ্ঞান শিক্ষার ওপর জোর দিতে হবে।
আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিটন আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ালমডাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহম্মেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান, আলমডাঙ্গা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম সরোয়ার ও ইউপি চেয়ারম্যান সমিতির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরু।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার ইমরুল কায়েসের উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল বারি, সমাজসেবা কর্মকর্তা আফাজ উদ্দিন, উপজেলা শিক্ষা কর্মকর্তা শামসুজ্জোহা, আলমডাঙ্গা সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খান, বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান, প্রধান শিক্ষক নুরুল ইসলাম, প্রকল্প কর্মকর্তা এনামুল হক, জনস্বাস্থ্য কর্মকর্তা আব্দুর রশিদ, খাদ্য কর্মকর্তা মোফখারুল ইসলাম প্রমুখ