স্কুলছাত্র সিফাত হত্যার প্রতিবাদে মানববন্ধন, গ্রেপ্তার ২

81

ঝিনাইদহ অফিস:
ঝিনাইদহে স্কুলছাত্র সিফাত হত্যা মামলার প্রধান আসামিসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার ভোররাতে ফরিদপুরের সালতা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন মামলার প্রধান আসামি শহরের কালিকাপুর এলাকার আব্দুল গফুরের ছেলে লিয়ন হোসেন (১৮) ও ২য় আসামি একই এলাকার মৃত রফিউদ্দিনের ছেলে সুমন হোসেন (১৮)।
ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) জানান, সিফাত হত্যা মামলার প্রধান আসামি লিয়ন ও দ্বিতীয় আসামি সুমন ফরিদপুরের সালতা এলাকায় অবস্থান করছেন, এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। পরে সোমবার সকালে তাঁদের স্বীকারোক্তি মোতাবেক শহরের মডার্ণমোড় এলাকা থেকে উদ্ধার করা হয় হত্যাকা-ে ব্যবহৃত ছুরি। দুপুরে তাঁদের আদালতে পাঠানো হয়। গত শনিবার সকালে শহরের কালিকাপুর বটতলা মোড়ে উজির আলী স্কুল অ্যান্ড কলেজের ১০ম শ্রেণির ছাত্র সিফাত বসেছিল। এ সময় পূর্বশত্রুতার জের ধরে লিয়ন, সুমনসহ আরও দুজন সিফাতের বন্ধু মাহির ওপর হামলা চালান। সিফাত তাঁদের বাঁধা দিলে সিফাতকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে সিফাত মৃত্যুবরণ করে।
এদিকে, সিফাত হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল সোমবার সকালে শহরের পোস্ট অফিস মোড়ে এ কর্মসূচির আয়োজন করে গ্রামবাসী। ঘণ্টাব্যাপী চলা এ কর্মসূচিতে ব্যানার-ফেস্টুন নিয়ে সিফাতের স্বজন, সহপাঠী ও এলাকাবাসী অংশ নেয়। এ সময় সিফাতের পিতা মনোয়ার মিয়াসহ অন্যরা বক্তব্য দেন।