সীমান্তে হত্যা, চোরাচালান রোধকল্পে দামুড়হুদার কুড়ুলগাছিতে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এমপি টগর : চোরাচালান-মাদক ব্যবসা ছাড়ুন, নইলে কাউকে ছাড় দেয়া হবে না

377

কুড়ুলগাছি/কার্পাসডাঙ্গা প্রতিনিধি: ‘চোরাচালান, মাদক ও সীমান্ত অতিক্রমের বিরুদ্ধে রুখে দাঁড়াও’- এই সেøাগানে চুয়াডাঙ্গার কুড়ুলগাছিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সীমান্ত অতিক্রম, চোরাচালান ও মাদক ব্যবসা বন্ধ এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর হাতে বাংলাদেশী হত্যা বন্ধের লক্ষে গতকাল শনিবার সকাল ১০টায় দামুড়হুদার কুড়ুলগাছি ইউনিয়ন পরিষদ চত্ত্বরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগর টগর। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সীমান্তে কোন প্রকার চোরাচালান, মাদক এবং অবৈধ পথে সীমান্ত অতিক্রম কোনভাবেই মেনে নেয়া হবেনা। মাদক চোরাচালানীদের কোন ছাড় দেওয়া হবেনা, তাদের বিরুদ্ধে শক্ত অবস্থানে যেতে হবে। তিনি মাদকব্যবসায়ী-চোরাকারবারীদের অবৈধ পথ থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানিয়ে তাদের সার্বিক সাহায্য ও সহযোগিতার আশ্বাস দেন।
দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল রাশিদুল হাসান, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ, চুয়াডাঙ্গার দামুড়হুদা-জীবননগর সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. কলিমুল্লাহ, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, পারকৃষ্ণপুর-মদনা ইউপি চেয়ারম্যান এএসএস জাকারিয়া আলম, কার্পাসডাঙ্গা ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান ভুট্ট, কুড়ুলগাছি ইউপি চেয়ারম্যান শাহ মো. এনামুল করিম ইনু, দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খাঁন ও দর্শনা তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টর শোনিত কুমার গায়েন।
বিশেষ অতিথি ৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল রাশিদুল আলম বলেন, সীমান্তে কোন প্রকার চোরাচালান, মাদক, সীমান্ত অতিক্রম বরদাশত করা হবেনা। তাদের অবৈধ পথ থেকে ভালো হওয়ার আহ্বান জানান তিনি।
সীমান্ত এলাকায় বসবাসরতদের নিজের আত্মার আত্মীয় পরিচয় দিয়ে কুড়ুলগাছি ইউপি চেয়ারম্যান শাহ মো. এনামুল করিম ইনু বলেন, সীমান্তে আমার কোন না কোন ভাই যখন নির্যাতন বা হত্যার শিকার হয়, তখন আমার বুকেও রক্তক্ষরণ হয়। চোখের জল ধরে রাখতে পারিনা। সীমান্তে চোরাচালান ও মাদক ব্যবসা বন্ধ করে সবাইকে সঠিক পথে আসার জোর আহবান করেন তিনি। নইতো, সীমান্তে যারা যে ধরণের অপরাধ করে, তাদের সেই অপরাধের ভিত্তিতে আইনের আওতায় নেয়ার জন্য বিজিবি অধিনায়কের প্রতি আহ্বান জানান তিনি। অন্যের অপরাধের কারণে যেন এলাকার কোন নিরীহ মানুষ হয়রানীর স্বীকার না হয়, সে বিষয়েও বিজিবিকে লক্ষ রাখার আহ্বান জানান ইউপি চেয়ারম্যান।
এ সময় আরো উপস্থিত ছিলেন, কুড়ুলগাছি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন, কার্পাসডাঙ্গা সাংবাদিক ঐক্য পরিষদের সভাপতি এমএ জলিল, কার্পাসডাঙ্গা বালিকা বিদ্যালয়ের শিক্ষক শরিফুল ইসলাম, শিক্ষক হাশেম রেজা হাসমত, দামুড়হুদা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজু আহম্মেদ রিংকু, কুড়ুলগাছি ইউনিয়ন যুবলীগের সভাপতি রমজান, কার্পাসডাঙ্গা ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক মোস্তাফিজ কচি, যুগ্ম-সম্পাদক শরীফুজ্জামান শরীফ, যুগ্ম-সম্পাদক শরীফ রতন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান মিলন, দপ্তর সম্পাদক বখতিয়ার খলজি বকুল। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন ছাত্রলীগ নেতা চঞ্চল।