সাংবাদিক লাঞ্ছিত, অভিযুক্ত শিক্ষক থানাহাজতে!

394

শিশু ধর্ষণচেষ্টার ঘটনায় মীমাংসার পাঁয়তারা, সংবাদ সংগ্রহের সময়

দামুড়হুদা প্রেসক্লাব ও পত্রিকা পরিবারের তীব্র নিন্দা, ক্ষোভ প্রকাশ
প্রতিবেদক, দামুড়হুদা:
দামুড়হুদার মসলিশপুর গ্রামে ৪র্থ শ্রেণির এক শিশুছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগের পরিপ্রেক্ষিতে স্কুল শিক্ষককে বাঁচাতে সালিস-বৈঠক অনুষ্ঠিত হওয়ার সময় ছবি তুলতে গিয়ে সাংবাদিক রোকনুজ্জামান লাঞ্ছিত হয়েছেন। এ সময় তাঁর কাছ থেকে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেওয়া হয়। গতকাল রোববার বিকেল পাঁচটার দিকে মসলিশপুর স্কুল চত্বরে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে দামুড়হুদা মডেল থানায় অভিযোগ করা হয়েছে। পুলিশ অভিযুক্ত শিক্ষক শাহিনুজ্জামান শাহিনকে থানাহাজতে নিয়েছে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবৎ শিক্ষক শাহিন ওই স্কুলছাত্রীকে অনৈতিক প্রস্তাব দিয়ে আসছিলেন। গত শনিবার এরই ধারাবাহিকতায় শিক্ষক শাহিন তাকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করেন। বিষয়টি স্কুলছাত্রী তার পরিবারের কাছে জানায়। ঘটনাটি শোনার পরে পরদিন ওই ছাত্রীর বাবা স্কুল কর্তৃপক্ষকে বিষয়টি জানালে বিকেল পাঁচটার দিকে স্কুল কর্তৃপক্ষ শিক্ষককে বাঁচাতে বিষয়টি মীমাংসার জন্য এক সালিস-বৈঠকের আয়োজন করে। ওই সালিস-বৈঠক চলাকালে সময়ের সমীকরণ পত্রিকার প্রতিবেদক ও দামুড়হুদা প্রেসক্লাবের সদস্য রোকনুজ্জামান ছবি এবং ঘটনা সংশ্লিষ্ট তথ্য নিতে গেলে স্কুল পরিচালনা কমিটির সভাপতি সেলিম উদ্দীন খুশির নির্দেশে মসলিশপুর গ্রামের মৃত করিম ম-লের ছেলে ফরিদ (৪৫), আব্দুল রশিদের ছেলে ছানাউল্লাসহ (৪৩) অজ্ঞাতনামা দুই-তিনজন ব্যক্তি সাংবাদিক রোকনুজ্জামানকে টেনেহিঁচড়ে মাঠের ভেতরে নিয়ে বেধড়ক মারধর করেন এবং রোকনের কাছে থাকা নগদ সাড়ে সাত হাজার টাকা, একটি এটিএম কার্ড ছিনিয়ে নেন। এ সময় রোকন নিজেকে বাঁচাতে দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাসকে ফোন করলে অভিযুক্তরা রোকনের স্মার্ট মোবাইল ফোনটিও ছিনিয়ে নেন। তবে ফোন পেয়েই ওসি সুকুমার বিশ্বাস দ্রুত ফোর্স পাঠিয়ে সাংবাদিক রোকনকে উদ্ধার করেন ও শিশুছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে অভিযুক্ত শিক্ষক শাহিনকে আটক করে থানাহাজতে নেন। এ ব্যাপারে দামুড়হুদা মডেল থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে।
সাংবাদিক রোকনকে লাঞ্ছিত এবং তাঁর কাছ থেকে টাকা ও মোবাইল ছিনিয়ে নেওয়ায় ঘটনায় দামুড়হুদা প্রেসক্লাবের পক্ষ থেকে তীব্র নিন্দা, ক্ষোভ প্রকাশসহ দোষী ব্যক্তিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে। এ ঘটনায় আজ সোমবার সন্ধ্যায় প্রেসক্লাবে এক জরুরি সভা আহ্বান করা হয়েছে। এদিকে, দৈনিক সময়ের সমীকরণ-এর প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন, বার্তা সম্পাদক হুসাইন মালিকসহ পত্রিকার পরিবার এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে দোষী ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।