সহযোগী অধ্যাপক সফিক সম্পাদক নির্বাচিত

215

চুয়াডাঙ্গা সরকারি কলেজ শিক্ষক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা সরকারি কলেজ শিক্ষক পরিষদের নির্বাচন-২০২০ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত কলেজে উৎসবমুখর পরিবেশে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে টানা দ্বিতীয়বারের মতো কলেজের শিক্ষকদের প্রত্যক্ষ ভোটে শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক সফিকুল ইসলাম।
নির্বাচনে যুগ্ম সম্পাদক (সার্বিক) পদে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফরহাদ উদ্দীন, কোষাধ্যক্ষ পদে ইংরেজি বিভাগের প্রভাষক আব্দুর রতন ও দপ্তর সম্পাদক পদে পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক নাজমুল ইসলাম নির্বাচিত হয়েছেন। ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক আবুল কালাম। এ সময় সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. কামরুজ্জামান, উপাধ্যক্ষ প্রফেসর ড. এ কে এম সাইফুর রশিদসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গঠনতন্ত্র অনুযায়ী শিক্ষক পরিষদের সভাপতি পদাধিকার বলে অধ্যক্ষ নিজে এবং সহসভাপতি হন উপাধ্যক্ষ। আর সাধারণ সম্পাদক শিক্ষকদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়ে এক বছর মেয়াদী এ কমিটি শিক্ষকদের প্রতিনিধি হিসেবে কলেজের বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজ করে থাকেন।