সব স্থানের মানুষ উন্নত নাগরিক সেবা পাবে

82

উন্নতমানের ল্যাট্টিন নির্মাণকাজের উদ্বোধনকালে মেয়র জিপু চৌধুরী
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা পৌর এলাকার বেলগাছি মুসলিমপাড়া স্লামে উন্নতমানের স্যানেটারি ল্যাট্টিন নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার বিকেল চারটায় এ নির্মাণকাজের উদ্বোধন করেন চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে মেয়র জিপু চৌধুরী বলেন, ‘আপনারা দীর্ঘদিন এ এলাকায় এক প্রকার অবহেলায় ছিলেন। আমি মেয়র হওয়ার আগে এই এলাকায় তেমন কোনো উন্নয়নমূলক কাজই হয়নি। আমি বেশ কয়েকটি আরসিসি রাস্তার নির্মাণ করেছি। আপনারা পৌর এলাকার মধ্যে থাকলেও নাগরিক সেবা পাচ্ছিলেন না। আমি উন্নতমানের নাগরিক সেবা দেওয়ার জন্য নিরন্তর কাজ করে চলেছি।’ তিনি আরও বলেন, ‘আগে আপনাদের অনেকের বাড়িতেই পাকা বাথরুম ছিল না। এর ফলে মারাত্মক স্বাস্থ্যঝুঁকির সম্ভাবনা ছিল। এখন স্বাস্থ্যসম্মত পরিবেশ পাবেন। আর এই পরিবেশটিকে টিকিয়ে রাখা আপনাদের দায়িত্ব। চেষ্টা করতে হবে ভালোভাবে পরিস্কার-পরিচ্ছন্ন করে রাখার।’ মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু আরও বলেন, চুয়াডাঙ্গা পৌরসভার প্রত্যেকটি স্থানের প্রত্যেকটি মানুষ পূর্ণ এবং উন্নত নাগরিক সেবা পাবে। সাধারণ মানুষ যাতে কোনোভাবেই উন্নত নাগরিক সেবা থেকে বঞ্চিত না হয়, সেজন্য আমি সর্বাত্মক চেষ্টা করছি।’
এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পৌরসভার সহকারী প্রকৌশলী হাফিজুর রহমান কাওসার, বস্তি উন্নয়ন কর্মকর্তা কে এম আব্দুস সবুর খান, মিউনিসিপাল ইঞ্জিনিয়ার নুরুল্লাহ আল সাদরি, উপসহকারী প্রকৌশলী আনিসুজ্জামান, স্বেচ্চাসেবক লীগের নেতা সাইফুল ইসলাম, ইমদাদুল, টোটন, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসাইন জ্যাকি, সাবেক সদস্য সজল, পৌর ছাত্রলীগের সহসভাপতি জাহাঙ্গীর হোসেন, ছাত্রলীগের নেতা ইসমাইল, শাওন, সোহেল, শিপন, টুটুল, ইমরান, রাজিব, মুসলিমপাড়া স্লামের ভারপ্রাপ্ত সভাপতি বিউটি খাতুন, সদস্যসচিব মঈনুল্লাহ হোসেন, সদস্য সিরাজুল ইসলাম, শেফালী, সীমা, রানু, ঝর্না, মিতাসহ স্থানীয় বাসিন্দারা।
উল্লেখ্য, তৃতীয় নগর পরিচালন উন্নয়ন অবকাঠামো প্রকল্পের অর্থায়নে চুয়াডাঙ্গা পৌরসভার আওতায় এ কাজ হবে। শুধুমাত্র মুসলিমপাড়ায় ১৬টি কাজের উদ্বোধন করা হয় এদিন। একেকটি উন্নতমানের ল্যাট্টিন ৩টি করে পরিবারের সদস্যরা ব্যবহার করবে।