শ্রমিকদের জীবন মানের ব্যাপক উন্নতি হয়েছে

24

চুয়াডাঙ্গা ও মেহেরপুরে শ্রমিক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন
সমীকরণ প্রতিবেদন:
নানা আয়োজনে চুয়াডাঙ্গা ও মেহেরপুরে জাতীয় শ্রমিক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল শনিবার পৃথকভাবে কেক কাটা, বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
চুয়াডাঙ্গা:
নানা আয়োজনে চুয়াডাঙ্গায় জাতীয় শ্রমিক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল শনিবার সকালে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ এবং জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালনের আনুষ্ঠানিকতা শুরু করেন শ্রমিক লীগের নেতারা। পরে বেলা ১১টায় প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা বের হয়। জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা জেলা শ্রমিক লীগের সভাপতি আফজাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, শ্রমিক লীগের সহসভাপতি ইসলাম উদ্দীন ও সাধারণ সম্পাদক রিপন ম-ল। এ সময় বক্তারা বলেন, বর্তমান সরকার শ্রমিক-বান্ধব সরকার। এ সরকারের গত ১০ বছরের শাসনামলে সারা দেশে শ্রমিকদের জীবনমানের ব্যাপক উন্নতি হয়েছে। দীর্ঘদিনের শ্রমিকদের নানা দাবি-দাওয়াও পূরণ হয়েছে এ সরকারের মেয়াদেই। আলোচনা সভা শেষে ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটেন শ্রমিক লীগের নেতারা।
মেহেরপুর:
আলোচনা সভা, কেক কাটা ও আনন্দ র‌্যালির মধ্য দিয়ে মেহেরপুরে জাতীয় শ্রমিক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়েছে। সদর উপজেলা ও পৌর শ্রমিক লীগের আয়োজনে গতকাল শনিবার সন্ধ্যায় শ্রমিক লীগের কার্যালয়ে এ প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়। সদর উপজেলা শ্রমিক লীগের সভাপতি সাজেদুর রহমান সাজুর সভাতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের খুলনা বিভাগীয় আঞ্চলিক কমিটির সাংগঠনিক সম্পাদক ও মেহেরপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান। বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর জেলা শ্রমিক লীগের আহ্বায়ক কমিটির সদস্য সাইদুর রহমান সাঈদ ও অনন্ত কুমার সাহা। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর শ্রমিক লীগের সভাপতি ফারুক হোসেন, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বকুল, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ রানা, সদর উপজেলা শ্রমিক লীগের সহসভাপতি ইয়ারুল ইসলাম, মেহেরপুর ওজোপাডিকোর (সিবিএ) সাধারণ সম্পাদক ইকবাল কবীর রঞ্জু, জেলা ইমারত শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি আবুল হোসেন, ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রবীর অধিকারী, বারাদি ইউনিট আওয়ামী লীগের সভাপতি আলতাব হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সদর উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক। এর আগে জাতীয় শ্রমিক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয় এবং কেক কাটা শেষে মেহেরপুর শহরে আনন্দ র‌্যালি বের হয়। আনন্দ র‌্যালিটি মেহেরপুর বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়।