যে কোন মূল্যে মাদক নামের ব্যাধিটি দূর করতে হবে

235

সময়ের সমীকরণ পরিবারের সাথে আলাপকালে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সোহাগ
আফজালুল হক/আনিছ বিশ্বাস: চুয়াডাঙ্গা ব্যস্ত সময় কাটালেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ। গতকাল রাত ১১টার দিকে মেহেরপুরে সম্মেলন শেষে চুয়াডাঙ্গায় ফেরেন তিনি। পরে সার্কিট হাউসে কিছুক্ষণ বিশ্রামের পর বের হন ঘুরতে। এ সময় দৈনিক সময়ের সমীকরণ কার্যালয়সহ বিভিন্ন স্থান ঘুরে বিশিষ্ট ব্যক্তিদের সাথে আলাপ আলোচনা এবং স্থানীয় নেতাকর্মিদের সাথে সাক্ষাত করেন তিনি। মধ্যরাতে চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরি জিপুর সাথে কোর্ট মোড়ের পুলিশ পার্ক লেনে অবস্থিত দৈনিক সময়ের সমীকরণের প্রধান কার্যালয়ে আসেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ। এ সময় তিনি এক চা-চক্রে মিলিত হন।
দৈনিক সময়ের সমীকরণের সাথে আলাপচারিতায় সাইফুর রহমান সোহাগ বলেন- দেশের অগ্রযাত্রাকে বারবার বাধাগ্রস্ত করছে মাদক নামের ভয়াবহ ব্যাধি। মাদকসেবী নিজেকে ধ্বংস করার পাশাপাশি একটি পরিবার, সমাজ, পরিবেশকে ধ্বংসের দিকে ধাবিত করে। সোনালি ভবিষ্যতকে অন্ধকার পথে এগিয়ে নিয়ে যায় মাদক। মাদক গ্রহণের ফলে এক সময়ের ভাল মানুষটিও হয়ে যায় সব থেকে খারাপ ও জঘন্য। মাদকাসক্তির শেষ পরিনতি হলো মৃত্যু। মাদকাসক্ত হওয়ার ফলে আগামীর ভবিষ্যৎ ক্রমশ ভিত্তিহীন ও দূর্বল হয়ে পড়ছে। দেশের ভবিষ্যতের বহমান নদী রুদ্ধ হয়ে যাচ্ছে মাদকের বিষাক্ত ছোবলের আঘাতে। তিনি বলেন- যুবসমাজকে মাদকের বিরুদ্ধে জাগিয়ে তুলতে হবে। ক্রীড়ার মাধ্যমে যুব সমাজের শারীরিক ও মানসিক বিকাশ ঘটাতে হবে। মাদকের হাত থেকে সমাজকে বাচাতে হলে প্রয়োজন খেলাধুলা। মানুষ বেকার থাকলে মাদকের দিকে ঝুঁকে পরে। ফলে বিভিন্ন সংগঠনের সাথে যুক্ত থেকেও মাদকের ছোবল থেকে রেহাই পাওয়া সম্ভব। সোহাগ বলেন- স্বাধীনতার পর বঙ্গবন্ধু সরকার দেশের প্রতিটি নাগরিককে টিকা প্রদানের মাধ্যমে গুটি বসন্তকে নির্মূল করেছিলেন। তেমনি আমরাও মাদকের বিরুদ্ধে লড়াই করছি। আমরা এই ব্যাধিকে যে কোনো মূল্যে দূর করবোই।
দৈনিক সময়ের সমীকরণের প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন, বার্তা সম্পাদক হুসাইন মালিক, ছড়াকার একাত্তর টিভি প্রতিনিধি এমএ মামুন, সিনিয়র রিপোর্টার ও চ্যানেল নাইন প্রতিনিধি উজ্জ্বল মাসুদ, প্রতিবেদক ফেরদৌস ওয়াহিদসহ সমীকরণ পরিবারের সাথে আড্ডা ও আলাপকালে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি আব্দুর রহিম তুহিন, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম রেজা, সাংগঠনিক সম্পাদক শরিফুল হাসান ফারুক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফসহ ছাত্রলীগের স্থানীয় নেতাকর্মীররা। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে নেতৃবৃন্দরা যশোরের উদ্দেশ্যে চুয়াডাঙ্গা ত্যাগ করবেন বলে জানা গেছে।