যারা ষড়যন্ত্রে লিপ্ত, তাদের শক্ত হাতে প্রতিরোধ করতে হবে

37

তিতুদহ ও গড়াইটুপি ইউনিয়ন আ.লীগ ও স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে আসাদুল হক বিশ্বাস
সমীকরণ প্রতিবেদক:
চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ ও নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিকেল চারটায় তিতুদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। তিতুদহ ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আবুল হোসেন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজি আসাদুল হক বিশ্বাস।
প্রধান অতিথির বক্তব্যে আসাদুল হক বিশ্বাস বলেন, ‘বর্তমানে আওয়ামী লীগের বিরুদ্ধে চলছে নানা ধরনের ষড়যন্ত্র। যা আগামী দিনের জন্য আমাদের জন্য বিপদের আগাম বার্তা। তবে যারা এসব করে বেড়াচ্ছে, তারা আওয়ামী লীগের নামমাত্র নেতা। তারা জামায়াত-বিএনপির পক্ষে কাজ করছে। তবে আগামীতে যারা ষড়যন্ত্রের সঙ্গে লিপ্ত হবে, তাদের প্রতিরোধ করার মানসিকতা তৈরি করতে হবে।’ তিনি আরও বলেন, ‘যারা দলের বিরুদ্ধে কারসাজি করে পিঁপড়ার কামড় খাওয়ানোর চেষ্টা করবে, আমরা তাদের পেছনে ভেমরুলের চাক লাগিয়ে দেব।’
চুয়াডাঙ্গা সদর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান টিপুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আইলহাঁস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাড. আব্দুল মালেক, জেলা আওয়ামী লীগের সাবেক ক্রীড়া ও যুব ক্রীড়া সম্পাদক শফিকুল ইসলাম শফি, জেলা কৃষক লীগের সভাপতি ফারুক হোসেন, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কবির, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মতিয়ার রহমান মতি ও সদস্য মাফিজুর রহমান মাফি।
এ সময় উপস্থিত ছিলেন কুতুবপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাখাওয়াত হোসেন টাইগার, নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহসভাপতি ডা. হাফিজুর রহমান, কুতুবপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আক্তার হোসেন, সম্পাদক মেহেদী হাসান, সিনিয়র সহসভাপতি রেজাউল করিম দীলিপ, হাসানুরজ্জামান লাল্টু, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ, যুগ্ম সম্পাদক জাকির হুসাইন জ্যাকি, চুয়াডাঙ্গা সদর থানা আওয়ামী লীগের সভাপতি জুয়েল রানা, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ, যুগ্ম সম্পাদক জাকির হুসাইন জ্যাকি, চুয়াডাঙ্গা সদর থানা আওয়ামী লীগের সভাপতি জুয়েল রানা প্রমুখ।
আলোচনা সভা সাজ্জাদুর রহমান ঝণ্টুকে সভাপতি ও খাইরুল ইসলামকে সাধারণ সম্পাদক করে তিতুদহ ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়। অপর দিকে আব্দুল মতিন খোকনকে সভাপতি ও গিয়াস উদ্দীনকে সাধারণ সম্পাদক করে নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি ঘোষণা হয়। অন্যদিকে, তিতুদহ ও নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন উপলক্ষে প্রার্থীদের কাছ থেকে আবেদনপত্র সংগ্রহ করা হয়েছে। পরবর্তীতে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ দুটি ইউনিয়নের কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন চুয়াডাঙ্গা জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ওবায়দুর রহমান চৌধুরি জিপু।