মৌনমুখর সন্ধ্যায় লোকজ সংস্কৃতিক দ্যোতনা

15

চুয়াডাঙ্গার দোয়ারপাড়ায় শিল্পকলার উঠান সাংস্কৃতিক অনুষ্ঠান
বিশেষ প্রতিবেদক:
চুয়াডাঙ্গা জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে উঠান সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় সদরের দোয়ারপাড়া খেলার মাঠে এ আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। তিনি বলেন, সুস্থ ধারার সাংস্কৃতিক চর্চা পারে যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে এবং দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে। পাড়ায় পাড়ায় এমন উঠান সাংস্কৃতিক অনুষ্ঠান যেমন সংস্কৃতিক প্রতি আরও বেশি আকর্ষণ করে তুলছে, তেমনিভাবে যুব সমাজকে সংস্কৃতি চর্চার ক্ষেত্রে উৎসাহ যোগাচ্ছে।’
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াশীমুল বারী, জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) সিব্বির আহমেদ, শংকরচন্দ্র ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মুন্সী আলমগীর হান্নান, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সাধারণ সম্পাদক শাহ আলম সনি ও জেলা কালচারাল অফিসার হামিদুর রহমান। এ ছাড়াও রাজনৈতিক, সংস্কৃতিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে লোকজ ও পালাগান পরিবেশন করেন শিল্পী আলামিন দেওয়ানসহ জেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা। এ সময় শিশু-কিশোর থেকে শুরু করে নারী-পুরুষের ভিড় জমে অনুষ্ঠানস্থলে। উৎসাহ-উদ্দীপনা আর আনন্দে মেতে ওঠেন এলাকার যুবকেরা। এ ধরণের ব্যতিক্রম আয়োজনে সবাই বেশ আনন্দিত বলেও জানা যায়।