মেহেরপুর স্বাস্থ্য বিভাগের অভিযানে মানহীন খাদ্যসামগ্রী জব্দ

18

প্রতিবেদক, মেহেরপুর:
মেহেরপুর বড় বাজার ও কোর্টের সামনে অভিযান চালিয়ে মেয়াদবিহীন চানাচুর, শনপাপড়ী, খাজা, আচারসহ অনিরাপদ ও মানসম্পন্ন নয়, এমন খাদ্যদ্রব্য ও সামগ্রী উদ্ধার করে সেগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। গতকাল মঙ্গলবার এসব খাদ্য-সামগ্রী উদ্ধার করে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।
জানা গেছে, মেহেরপুর সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর তরিকুল ইসলামের নেতৃত্বে মেহেরপুর শহরের বড় বাজার এলাকায় কুষ্টিয়ার কুমারখালীর শামসুদ্দিনের ছেলে কায়েম উদ্দিনের কাছ থেকে বিপুল পরিমাণ মেয়াদবিহীন চানাচুর, শনপাপড়ী, খাজা ও আচারসহ অনিরাপদ ও মানসম্পন্ন নয় এমন খাদ্য পণ্য ও সামগ্রী জব্দ করা হয়। পরে সেগুলো মেহেরপুর সদর উপজেলার গোভীপুর ভৈরব নদের পাশের্^ জনসম্মুখে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। ব্যবসায়ী কায়েম আলীকে ইতোপূর্বেই তিনবার সতর্ক করে দেওয়া হয়েছিল। তিনি দীর্ঘদিন যাবৎ উক্ত ভেজাল মালামাল, খাদ্যপণ্য কুষ্টিয়া থেকে এনে মেহেরপুর জেলার বিভিন্ন দোকানে দোকানে সরবরাহ করে আসছেন।
এদিকে মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অভিযান চালিয়ে ভেজাল অনিরাপদ ও মানহীন খাদ্য সামগ্রী জব্দ করা হয়। নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৫৫ ধারা অনুযায়ী এসব নিষিদ্ধ খাদ্যসামগ্রী জব্দ ও বিনষ্ট করা হয়েছে।