মেহেরপুর ও গাংনীতে শেখ রাসেলের জন্মদিন উদ্যাপন

25

সমীকরণ প্রতিবেদন:
মেহেরপুর ও গাংনীতে শেখ রাসেলের ৫৫তম জন্মদিন উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল শুক্রবার পৃথক আয়োজনে কেক কাটা, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
মেহেরপুর:
মেহেরপুরে শেখ রাসেলের ৫৫তম জন্মদিন উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার মেহেরপুর জেলা শিশু একাডেমীর আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় শিশু একাডেমীর মিলনায়তনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মেহেরপুর জেলা শিশুবিষয়ক কর্মকর্তা মো. গোলাম সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আতাউল গনি। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা সাহিত্য পরিষদের সভাপতি নুরুল আহমেদ, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান, আবুল হাসনাত দিপু, আসফারুল হাসান সুমন প্রমুখ। এর আগে শেখ রাসেলের ৫৫তম জন্মদিন উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মেহেরপুরের বিভিন্ন শিক্ষা ও সাংস্কৃতিকপ্রতিষ্ঠানের শিশুরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।
গাংনী:
মেহেরপুর গাংনীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাই শহীদ শেখ রাসেলে ৫৫তম জন্মদিন উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল শুক্রবার সন্ধ্যারাতে গাংনী উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সাহিদুজামান খোকন। এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, জেলা আওয়ামী লীগের সাংঠনিক সম্পাদক মকলেছুর রহমান মুকুল, পৌর মেয়র আশরাফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজামান মনি, সাবেক ভারপ্রাপ্ত মেয়র বর্তমান কাউন্সিলর যুবলীগের নেতা নবীর উদ্দীন, জেলা পরিষদের সদস্য মজিরুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের উপজেলা সভাপতি আবুল বাশার, আওয়ামী লীগের নেতা মনিরুজ্জামান আতু, মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম, শিক্ষক নেতা মিজানুর রহমান, কাথুলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজ্জাম্মেল হক, রাইপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মকলেছ, কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদ হাচিব, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম সেণ্টু, সাবেক ছাত্রনেতা হাসান রেজা সেণ্টু, মহিবুল জোয়ার্দ্দার, যুবলীগের মুক্তারুল ও শামীম পারভেজ উপস্থিত ছিলেন। এ সময় উপজেলা, পৌর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতারা উপস্থিত ছিলেন।