মেহেরপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির উদ্বোধন করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

28

মেহেরপুর অফিস:
জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেহেরপুরের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পরিবারের মধ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির উদ্বোধন করেছেন। মেহেরপুর জেলা প্রশাসন ও জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল সোমবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে কৃষি প্রণোদনা কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আতাউল গনি।
এ সময় ভিডিও কনফারেন্সে বক্তব্য দেন মেহেরপুর জেলা প্রশাসক মো. আতাউল গনি ও জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কামরুল হক মিয়া। ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলম, মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনি, সদর উপজেলা কৃষি কর্মকর্তা নাসরিন পারভীন, মহাজনপুর ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু, আমদহ ইউপি চেয়ারম্যান আনারুল ইসলাম, বুড়িপোতা ইউপি চেয়ারম্যান মো. শাহজামান, বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ূব হোসেন, মেহেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলামিন হোসেনসহ সরকারি ও বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
‘মুজিববর্ষের অঙ্গীকার, নিরাপদ সবজি উপহার’ এ প্রতিপাদ্যে দুটি উপজেলার কৃষকদের মধ্যে লালশাক, পুঁইশাক, পালংশাক, মুলাশাক, বেগুন, মরিচ, শশা, বরবট্টি, ঢেঁড়স, সিমসহ ১২ রকম সবজির বীজ দেওয়া হয়। সেই সঙ্গে জৈব-অজৈব সার বাবদ ৪৩৫ টাকা, পরিচর্যা ও বেড়া বাবদ ১৫ শ টাকা দেওয়া হবে বলে জানা গেছে। কৃষি প্রণোদনা কর্মসূচি খরিপ-১/২০২০-২০২১ মৌসুমী পারিবারিক কৃষির আওতায় সবজি-পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলার মোট ২৮৮টি ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পরিবারের মধ্যে বিনামূল্যে কৃষি উপকরণ ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।