মেহেরপুরের কুতুবপুরে যুবলীগের বৃক্ষরোপণ

84

মেহেরপুর অফিস:
‘গাছ লাগাও, পরিবেশ বাচাও’ এ স্লোগানে বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৭১ হাজার গাছের চারা রোপনের উদ্যোগ নিয়েছে মেহেরপুর জেলা যুবলীগ। এরই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার বিকেলে মেহেরপুর জেলা যুবলীগের আহ্বায়ক ও পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন মেহেরপুর সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে ৫ হাজার গাছের চারা লাগানো কমসূচির উদ্বোধন করেন।
এ সময় মাহফুজুর রহমান রিটন বলেন, পরিবেশগত ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের ভূমিকা যেমন ব্যাপক ও সুদূরপ্রসারী, তেমনি সুষম অর্থনৈতিক উন্নয়নেও এর গুরুত্ব অপরিসীম। বিশেষজ্ঞদের মতে, পরিবেশের ভারসাম্য ও সুষম জলবায়ুর প্রয়োজনে একটি দেশের মোট আয়তনের অন্তত ২৫ ভাগ বনভূমি থাকা আবশ্যক। আমাদের দেশের অর্থনৈতিক ও বিভিন্ন প্রয়োজন মেটাতেও পর্যাপ্ত বৃক্ষ থাকা অতীব প্রয়োজন। প্রাকৃতিক ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দেশব্যাপী ‘গাছ লাগাও, পরিবেশ বাচাও’ এই স্লোগানে কেন্দ্রীয় যুবলীগের আহ্বানে বৃক্ষরোপণ র্কমসূচি গ্রহণ করা হয়েছে। এ লক্ষে মেহেরপুর জেলা যুবলীগের উদ্যোগে জেলায় ৭১ হাজার বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে কুতুবপুর ইউনিয়নে ৫ হাজার বৃক্ষরোপণের উদ্যোগ নেওয়া হয়েছে।
বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর শাকিল রাব্বী ইভান, আব্দুল্লাহ আল বাপ্পী, সৈয়দ মনজুরুল কবির রিপন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও মেহেরপুর জেলা যুবলীগের সদস্য মেজবাহ উদ্দিন, জেলা যুবলীগের সদস্য ইয়ানুছ আলী, আমানুর রহমান সোহেল, সাজেদুর রহমান সাজু, সাইফুল ইসলাম উজ্জ্বল, শেখ সারাফত, আফজাল হোসেন লিখন, শেখ কাজল, শাহাজান আলী. কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক মেম্বার আহসান হাবিব রানা, কুতুবপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি হাজি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন মণ্টু, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, সদস্য মোহাম্মদ জুয়েল রানাসহ যুবলীগরে নেতা-র্কমীরা।